১০০ টাকায় পুলিশের চাকরি!

১০০ টাকায় পুলিশের চাকরি!

নিজস্ব প্রতিবেদক: আপনিও হতে পারেন বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য। এতে গুণতে হবে মাত্র ১০৩ টাকা। যেখানে ১০০ টাকা ব্যাংক ড্রাফট আর বাকি ৩ টাকা ফরমের মূল্য। অবাক হচ্ছেন ? না, অবাক হওয়ার কিছুই নেই। বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে আগ্রহীদের খরচ হবে মাত্র ১০৩ টাকা।
বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশ। কোন প্রকার আর্থিক লেনদেন বা ঘুষ ছাড়াই মিলবে পুলিশের চাকরি।

চট্টগ্রাম জেলা পুলিশ সূত্রে জানা যায়, নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শর্তানুযায়ী বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য হতে আগ্রহী যোগ্য প্রার্থীদের চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স মাঠে আগামী ১ জুলাই (সোমবার) সকাল ৮টায় প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। এতে ব্যাগ ও মোবাইল ফোন নিয়ে কোন প্রার্থী মাঠে প্রবেশ করবেন না।
চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স মাঠে শারীরিক পরীক্ষার মাধ্যমে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা শুরু হবে। পর্যায়ক্রমিকভাবে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের চুড়ান্ত পর্বে নিয়োগ প্রদান করা হবে।

সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলেও জানানো হয়।
এ ব্যাপারে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা বলেন, প্রতারক, টাউট, দালাল চক্র অথবা কোন অসাধু সরকারী কর্মকর্তা-কর্মচারীর প্রলোভনের ফাঁদে পা দিয়ে কোন প্রকার লেনদেন না করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। নিয়োগ সংক্রান্তে কোন ব্যক্তি বা পুলিশ সদস্য অনিয়মে জড়িত হলে আইনানুগ কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।
পুলিশ সুপার আরও বলেন, আর্থিক লেনদেন অথবা অবৈধ পন্থা অবলম্বনের কোন অভিযোগ প্রমানিত হলে যেকোন পর্যায়ে নিয়োগ বাতিল করা হবে এবং দোষীদের কঠোর শাস্তিমূলক ব্যবস্থা প্রদান করা হবে।
এ সংক্রান্ত কোন ধরণের প্রতারণা বা আর্থিক লেনদেনের তথ্য থাকলে পুলিশ সুপারকে অবহিত করারও অনুরোধ জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*