রাউজান উপজেলা আ.লীগের সভাপতি কামাল উদ্দিনের জানাজায় মানুষের ঢল, লেলাংগারায় দাফন সম্পন্ন

রাউজান উপজেলা আ.লীগের সভাপতি কামাল উদ্দিনের জানাজায় মানুষের ঢল, লেলাংগারায় দাফন সম্পন্ন

রাউজান প্রতিনিধি ::  বর্ষীয়ান রাজনীতিবিদ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত)কামাল উদ্দিন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। ১১ জুলাই বৃহস্পতিবার বিকাল ৪ টায় রাউজান উপজেলা পরিষদ চত্বরে মরহুমের প্রথম নামাজে জানাজায় বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে। তুমুল বৃষ্টি উপেক্ষা করে রাউজানসহ আশপাশের বিভিন্ন উপজেলা থেকে দলীয় নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ জানাজায় অংশ নেয়। জানাজা পূর্বে সংক্ষিপ্ত বক্তৃতায় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি ও রাউজান থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য, রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, কামাল উদ্দিন আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেছেন, তার মৃত্যুতে আমরা একজন সৱ, নির্ভীক, কর্মীবান্ধব নেতাকে হারিয়েছি। এই শূণ্যতা কখনো পূরণ হবার নয়।
সাংসদ ফজলে করিম চৌধুরী আরো বলেন, কামাল উদ্দিন আহমেদ আমৃত্যু দলের কল্যাণে নিবেদিত প্রাণ ছিলেন। তিনি সব সময় মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার সততা, নিষ্টা আর দলের প্রতি আনুগত্য’র শিক্ষা দলের কর্মীদের জন্য পাথেয় হয়ে থাকবে। জানাজা শেষে রাউজান উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ের সামনে তার মরদেহ দলের নেতা-কর্মীদের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে লাশবাহী গাড়ীতে করে তার মরদেহ গ্রামের বাড়ি বিনাজুরীস্হ লেলাংগারা গ্রামে নিয়ে গেলে বাদে আছর দ্বিতীয় নামাজে জানাজায়ও বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে। তুমুল বৃষ্টি উপেক্ষা করে লেলাংগারার আশপাশের বিভিন্ন এলাকার মানুষ শেষবারের মতো অশ্রুসিক্ত চোখে তাকে শেষ বিদায় জানায়।

জানাজায় অংশ নেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও উওর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ ছালাম, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান রাশেদুল আলম রাশেদ, রাউজান উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, রাউজান উপজেলা আ,লীগের সি. সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা সহকারি কমিশনার (ভূমি)এহসান মুরাদ, রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেফায়েত উল্ল্যাহ, রাউজানের ইউনিয়ন পরিষদসমূহের চেয়ারম্যানগণ, দৈনিক আজাদীর সি. সহ সম্পাদক সাংবাদিক খোরশেদ আলম, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার সাংবাদিক সাইদুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগ, রাউজান উপজেলা আ.লীগ নেতৃবৃন্দ, রাউজানের ১৪টি ইউনিয়ন আ.লীগ, যুবলীগ, মহিলা আ.লীগ, স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত ১০ জুলাই (বুধবার) রাত ১০ টায় আকস্মিক হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রামস্থ মেডিকেল সেন্টারে ইন্তেকাল করেছেন। 
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মরহুম কামাল উদ্দিন আহম্মদ প্রখ্যাত আইনজীবি জালাল আহম্মদের পু্ত্র। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 
ছাত্রজীবন থেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি দলের একজন নিবেদিত কর্মী হিসেবে নিজেকে আত্ননিয়োগ করেন।
পরবর্তীতে রাউজান উপজেলা আ.লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবী’র মৃত্যুর পর রাউজান উপজেলা আ.লীগের সভাপতির (ভারপ্রাপ্ত)দায়িত্বভার অত্যন্ত সুনামের সহিত মৃত্যুর পূর্ব পর্যন্ত পালন করে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*