ছেলেধরা গুজব প্রতিরোধে কচুয়া পুলিশিং কমিটির জনসচেতনতা মূলক সভা

ছেলেধরা গুজব প্রতিরোধে কচুয়া পুলিশিং কমিটির জনসচেতনতা মূলক সভা
মোঃ মহসিন হোসাইনঃ ছেলেধরা গুজব প্রতিরোধে কচুয়ায় কমিউনিটি পুলিশিং কমিটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সচেতনতা লক্ষ্যে মতবিনিময় সভা করে আসছে। তারই ধারাবহিকতায় শনিবার সাচার কলেজ ও উচ্চ বিদ্যালয় এবং পালাখাল কলেজ ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
“গুজবে কান দিবেন না,গুজব রটাবেন না” ছেলে ধরা সন্দেহ হলে পুলিশকে সংবাদ দিয়ে সহায়তা করুণ। এ শ্লোগানে পুলিশিং কমিটি জনসচেতনতা সভা করে আসছে।
সম্প্রতি সময়ে ছেলেধরা গুজব চরম আকার ধারন করেছে। ইতোমধ্যে ছেলেধরা সন্দেহে সারা দেশে গনপিটুনিতে কয়েকজন নিরাপরাধ লোক মারা যায়। মৃত ব্যক্তিদের মধ্যে কয়েকজন ছিলো শারীরিক ও মানসিক প্রতিবন্ধি। আবার নিজ সন্তানকে স্কুলে ভর্তি করাতে গিয়ে ও ছেলেধরা সন্দেহে নিহত বাড্ডা এলাকার এক নারী।মূলত এসব ঘটনাকে এড়াতে কচুয়া থানা পুলিশের উদ্যোগে উপজেলা পুলিশিং কমিটি এ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সচেতনতা মূলক সভায়- ছেলেধরা গুজব প্রতিরোধ মূলক ব্যানার লাগিয়ে কমিউনিটি পুলিশিং উপজেলার বিভিন্ন ইউনিয়নের শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মধ্যে জনসচেতনতা সভা করে আসছে।
জনসচেতনতা মূলক সভায় নেতৃবৃন্দ বলেন, পুলিশ ও কমিউনিটি পুলিশ সব সময় আপনাদের পাশে আছে এবং থাকবে। সমাজের মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধে শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা একান্তভাবে কাম্য। কোন গুজবে কান না দিয়ে অন্যায়ের প্রতিবাদে পুলিশ ও পুলিশিং কমিটিকে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন।
জনসচেতনতা মূলক সভায় উপস্থিত ছিলেন, সাচার ফাঁড়ি থানার ইনচার্জ এসআই মোবারক হোসেন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহ সভাপতি তরিক ইসলাম মুন্সি, সাধারন সম্পাদক প্রানধন দেব, পুলিশিং কমিটির উপদেষ্টা দেওয়ান ওয়াহিদুর রহমান, সহ-সাধারন সম্পাদক হুমায়ন কবির প্রধান, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন সিকদার, আইন বিষয়ক সম্পাদক ফারুক মিয়াজী এবং সাচার, পালাখাল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*