মুজিব বর্ষকে সামনে রেখে সরকারের লক্ষ্য উন্নত জাতি গঠন- তথ্যমন্ত্রী

মুজিব বর্ষকে সামনে রেখে সরকারের লক্ষ্য উন্নত জাতি গঠন- তথ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতাঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মুজিব বর্ষকে সামনে রেখে সরকারের মূল লক্ষ্য হলো দেশকে বস্তুগত উন্নয়নের পাশাপাশি একটি উন্নত জাতি হিবেবে গঠন করা।
৫ আগস্ট ১৯ রাজধানীর শিল্পকলায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি লাইব্রেরিতে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার-এ সংগৃহীত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর রচিত গ্রন্থের পাঠ পর্যালোচনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠান উদ্বোধন করেন বিশিষ্ট কবি ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।
শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী যন্ত্র ব্যবহারের সাথে সাথে মানুষও যন্ত্র হয়ে যাচ্ছে, তাই বই পাঠে আরো বেশি গুরুত্ব দিতে হবে। তথ্যমন্ত্রী আরো বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তির সঙ্গে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারিরা বঙ্গবন্ধুর হত্যাকান্ড ঘটিয়েছিল।
একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধুর প্রকৃত খুনি ও পরিকল্পনাকারিদের খুঁজে বের করতে হবে। পাশাপাশি এ বিষয়ে গবেষণা করে বইয়ের মাধ্যমে তুলে ধরলে জড়িতদের সবার মুখোশ উন্মোচন হবে, যাতে ভবিষ্যত প্রজন্ম প্রকৃত ইতিহাস জানতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*