মহেশখালী পৌরসভায় জমে উঠেছে কোরবানি পশুর হাট বাজার

মহেশখালী পৌরসভায় জমে উঠেছে কোরবানি পশুর হাট বাজার
সরওয়ার কামাল , মহেশখালীঃ মহেশখালী উপজেলার পৌরসভায় জমে উঠেছে কোরবানি পশুর হাট বাজার পৌরসভায় কোরবানি পশুর হাট বাজার হওয়ায় দূর দুরান্ত হতে ক্রেতা বিক্রেতা ছুটে আসছে ৷ প্রতিবছরের ন্যায় ক্রেতা বিক্রেতাদের ভিড় ছিল লক্ষ্যণীয়।
আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ,ক্রয়ক্ষমতা সহনীয় পর্যায়ে রাখতে সার্বক্ষণিক তদারকিতে মনিটরিং সেল খুলেছে পৌর কতৃপক্ষ।
প্রথম দিকে কোরবানীর পশু সংকট হওয়ার আশঙ্কা থাকলেও তা অনেকটা কেটে গেছে।
গত ৪/৫ দিনে আগের তুলনায় বর্তমানে দ্বিগুন গরু বাজারে এসেছে। ছোট বড় মাঝারি গরু, মহিষ ও ছাগলের পাশাপাশি বেশ কিছু বেশী দামের গরু বিক্রির জন্য আনা হয়েছে। বিক্রি হচ্ছে চোখে পড়ার মতো। জসিম উদ্দীন নামে এক ক্রেতা বলেন, কোরবানের জন্য গরু ক্রয় করতে এসে বাজারের সার্বিক পরিবেশ দেখে আমি মুগ্ধ,পৌর কতৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।
গরু বাজারে ,বড় গরুর চেয়ে ছোট গরুর চাহিদা বেশি গ্রাহকের। স্থানীয় খামারি ও গরু বিক্রেতাদের সাথে কথা বলে জানাগেছে, তারা অনেক যত্নে সহকারে  দেশীয় ফর্মূলায় নিজ সন্তানের মতো পশু লালন পালন করে বিক্রির জন্য এনেছে। কোরবানির ঈদকে সামনে রেখে মহেশখালী উপজেলার ৬ টি পশুর হাট সহ গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা জোরদার করার কথা জানিয়েছেন। মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন,আশা করি সবাই উৎসব মুখর আনন্দঘন পরিবেশের মধ্যেদিয়ে ঈদ উদযাপন করতে পারবে। সড়কে সার্বক্ষণিক পুলিশের টহল জোরদার রয়েছে। ইউনিয়ন ভাগ করে এই টহল জোরধার করা হয়েছে। একই সঙ্গে কমিউনিটি পুলিশ সহ বিভিন্ন স্বেচ্ছাসেবকও দায়িত্ব পালন করছে। বিশেষ করে বিভিন্ন পশুর হাট ও মার্কেট কেন্দ্রিক যানজট নিরসনে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ কাজ করছেন। পশু বেচাকেনার ক্ষেত্রে যাতে কোন ধরণের হয়রানী-চাঁদাবাজির শিকার হতে না হয়, সেজন্য কঠোর নজরদারি নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*