চুনারুঘাটে যানজট মুক্ত পৌরশহর গড়তে উচ্ছেদ অভিযানে মেয়র শামসু

চুনারুঘাটে যানজট মুক্ত পৌরশহর গড়তে উচ্ছেদ অভিযানে মেয়র শামসু

শংকর শীল, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকেঃ হবিগঞ্জের চুনারুঘাট পৌর শহর যানজট মুক্ত রাখতে উপজেলা প্রশাসন  ও চুনারুঘাট পৌরসভা যৌথ অভিযান পরিচালনা করেছে। এতে করে পৌর শহরের প্রাধন সড়কটি যানজটমুক্ত হয়। এনিয়ে পথচারীদের মাঝে স্বস্তি ফিরেছে। তারা অভিযানকারীদের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন।
সূত্র জানায়, রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পরিচালিত এ অভিযানকালে শহরের প্রধান সড়কের ওপর বসানো অবৈধ দোকানপাট, বিভিন্ন যানবাহনের স্ট্যান্ড ও স্থাপনা উচ্ছেদ করা হয়। 
এ সময় পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু, সহকারী কমিশনার ভূমি স ম আজহারুল ইসলাম ও পৌর কাউন্সিলরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পৌরসভা সূত্র জানা গেছে, পৌর এলাকায় উত্তর বাজার থেকে দক্ষিণ বাজার সড়কের ওপর দুই পাশে বিভিন্ন পণ্যসামগ্রী নিয়ে দোকান বসান ব্যবসায়ীরা। তারমধ্যে আবার এ সড়কের দুই পাশে সিএনজিচালিত অটোরিকশা  অবৈধ স্ট্যান্ড গড়ে তোলা হয়। এতে শহরের মধ্যে যানজটের সৃষ্টি হচ্ছিল। এ অবস্থায় সম্প্রতি পৌরসভার উদ্যোগে এক সভা আহবান করা হয়। এ সভায় উপজেলা প্রশাসন,  থানা-পুলিশ,  ব্যবসায়ী সমিতি, সিএনজিচালিত অটোরিকশাচালক সমিতি, সিএনজি মালিক সমিতি অংশ নেয়। 
সভায় শহরকে যানজটমুক্ত করতে সড়কের ওপর বসা দোকানপাট ও অবৈধ স্ট্যান্ড সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সিদ্ধান্ত অনুযায়ী  সকাল থেকে অভিযান শুরু করা হয়।
পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু বলেছেন,  পৌরবাসীসহ উপজেলাবাসীর স্বার্থে যানজট নিরসনে যৌথ অভিযান চালানো হয়। এ অভিযান অব্যাহত থাকবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*