জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে জেলা পর্যায়ে হিফজুল কুরআন, রচনা প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর জীবন কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে জেলা পর্যায়ে হিফজুল কুরআন, রচনা প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর জীবন কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন

কুতুব উদ্দিন রাজু,চট্টগ্রাম: ইসলামিক ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আন্দরকিল্লা শাহী জামে মসজিদে সকাল ৮.৩০মি. কুরআনখানি, তবারুক বিতরণ এবং সকাল ১১টায় জেলা পর্যায়ে হিফজুল কুরআন, রচনা প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল ইসলামিক ফাউন্ডেশন আন্দরকিল্লা মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক জনাব বোরহান উদ্দিন মো: আবু আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য, ৩০৭ মহিলা আসন-৭ চট্টগ্রাম ওয়াসিকা আয়েশা খান এম.পি। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন জমিয়তুল ফালাহ্ মসজিদ কমপ্লেক্স এর প্রকল্প পরিচালক মোহাম্মদ তৌহিদুল আনোয়ার।
প্রধান অতিথির বক্তব্যে ওয়াসিকা আয়শা খান এম.পি বলেন- পৃথিবীর ইতিহাসে যতগুলো হত্যাকান্ডের ঘটনা ঘটেছে তার মধ্যে ১৫ আগস্ট বাঙালীর জাতির জনককে সপরিবারে হত্যাই সবচেয়ে ভয়াবহ। তিনি ১৫ আগস্টের নির্মম হত্যা কান্ডের তীব্র ঘৃণা প্রকাশ করার পাশাপাশি ইসলামের নামে নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে বলেন। তিনি বলেন যারা শিশু ও নারীসহ ইতিহাসের এ জঘন্যতম বর্বরোচিত কর্মকান্ড করেছেন তারা দেশ, জাতি ও ইসলামের শত্র“।
সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক বোরহান উদ্দিন মো: আবু আহসান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে সকলকে এগিয়ে আসতে হবে। এ উপলক্ষে বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে দেশব্যাপী তৃণমুল পর্যায়ে হিফজ প্রতিযোগিতা বাস্তবায়ন এর একটি বাস্তব উদাহরণ। আলোচনা শেষে প্রধান অতিথি জেলা পর্যায়ে হিফজুল কুরআন, রচনা প্রতিযোগিতা এর বিজয়ীদেরকে সনদ ও পুরষ্ককার প্রদান করেন। জাতির পিতা বঙ্গবন্ধু সহ অন্যান্য শহীদদের রুহের মাগফেরাত এবং দেশের শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত করেন হাফেজ মাওলানা মুহাম্মদ গোলাম কিবরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*