এবার মোবাইল থেকেই রিচার্জ করা যাবে বিদ্যুতের প্রি-পেইড মিটারে 

এবার মোবাইল থেকেই রিচার্জ করা যাবে বিদ্যুতের প্রি-পেইড মিটারে

মুহাম্মদ শহীদুল ইসলাম (বায়েজিদ প্রতিনিধি) : বিদ্যুৎ বিল দিতে বিদুৎ অফিসে কিংবা ব্যাংকে আর লাইনে দাঁড়াতে হবে না। এমনকি বিদ্যুতের প্রি-পেইড মিটারে রিচার্জের জন্য ভেন্ডিং স্টেশন কিংবা মোবাইলের দোকানেও যেতে হবে না। এখন থেকে নিজের মোবাইলে ব্যালেন্স থাকলে মিটারের কোড নাম্বারে সরাসরি রিচার্জ করা যাবে। মিটারের কাছেও আর যেতে হবে না।
পিডিবি সূত্রে জানা যায়, নগরীর সাড়ে ৭ লাখ গ্রাহকের মধ্যে আগে দুই দফায় ৪ লাখ গ্রাহক প্রি-পেইড মিটার পেয়েছেন। অবশিষ্ট ৩ লাখ গ্রাহক পাচ্ছেন বিদ্যুতের স্মার্ট প্রি-পেইড মিটার। এই স্মার্ট মিটারে গ্রাহকরা নিজেদের মোবাইল থেকে সরাসরি প্রি-পেইড মিটারে টাকা রিচার্জ করতে পারবেন। মিটারে গিয়ে কোন ধরনের বাটন টিপতে হবে না। শীঘ্রই এই প্রকল্পের কাজ শুরু হচ্ছে বলে জানান পিডিবি চট্টগ্রাম অঞ্চলের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন।
উল্লখ্য, পিডিবির অধীনে ‘প্রি-পেমেন্ট মিটারিং প্রজেক্ট ফর ডিস্ট্রিবিউশন সাউদার্ন জোন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৬ সালের ২৮ অক্টোবর থেকে চট্টগ্রামে প্রি-পেইড মিটার স্থাপনের কাজ শুরু হয়। ২০১৭ সালে এ প্রকল্পের অধীনে ১ লাখ ৩৯ হাজার এবং ২০১৮ সালে আরো তিন লাখ নতুন গ্রাহককে প্রি-পেইড মিটারের সুবিধা দেওয়া হয়। নতুন প্রকল্পের অধীনে আরো ৩ লাখ নতুন গ্রাহককে প্রি-পেইড মিটারের আওতায় আনার কাজ শুরু হয়েছে।২০২০ সালের মধ্যেই পর্যায়ক্রমে বন্দরনগরীর সব মিটার প্রতিস্থাপন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*