শহীদ আইভি রহমান আওয়ামী রাজনীতির ইতিহাসে চির অমর হয়ে থাকবে

দক্ষিণজেলা মহিলা আওয়ামীলীগের স্মরণ আলোচনায় বক্তারা
শহীদ আইভি রহমান আওয়ামী রাজনীতির ইতিহাসে চির অমর হয়ে থাকবে

কুতুব উদ্দিন রাজু,চট্টগ্রাম: চট্টগ্রাম দক্ষিণজেলা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা, সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী বেগম আইভি রহমানের ১৫ তম মৃত্যুবার্ষিকীর স্মরণ আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠান গত ২৪ আগষ্ট বিকেল ৪টায় সংগঠনের সভাপতি সাবেক এমপি চেমন আরা তৈয়বের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদিকা শামীমা হারুন লুবনার পরিচালনায় আন্দরকিল্লাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণজেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি কল্পনা লালা, রেহেনা ফেরদৌস চৌধুরী, দীপিকা বড়ুয়া, যুগ্ন সম্পাদিকা এড. পাপড়ি সুলতানা, সাংগাঠনিক সম্পাদক দিলুয়ারা বেগম, নুরীমন আক্তার, প্রচার সম্পাদিকা এড.নিলুফার জাহান, দপ্তর সম্পাদিকা সঞ্চিতা বড়ুয়া, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদিকা ফাহমিদা বিনতে আজিজ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদিকা রওশন আক্তার মুন্নী, শ্রম সম্পাদিকা জীবন আরা বেগম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদিকা নিলুফার জাহান বেবী, শিল্প ও বাণিজ্য সম্পাদিকা শাহিনা আক্তার সানা, সদস্য মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আরা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আকতার কাজমী, মোমেনা আক্তার নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, তিষণ সেনগুপ্ত, কাউন্সিলর রেহেনা আক্তার, শাহীন আকতার, লুৎফুন্নেসা লুৎফা, শাহনাজ বেগম, রেবেকা সুলতানা মনি, জান্নাতুল ফেরদৌস, সাজেদা বেগম, বিবি জয়নাব, শাহীন আক্তার, হাসিনা মমতাজ, সায়মা নওশীন, জাহানারা বেগম। মিলাদ, দোয়া ও মোনাজাত করেন চট্টগ্রাম দক্ষিণজেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি, জেলা পরিষদের সদস্য রেহেনা ফেরদৌস চৌধুরী।
সভার সভাপতি সাবেক এম.পি চেমন আরা তৈয়ব বলেন, শহীদ আইভি রহমান আমাদের কাছে একটি আদর্শের চির সমুজ্জ্বল নাম। ২০০৪ সালে তৎকালীন বিএনপি-জামাত সরকারের সরাসরি পৃষ্ঠপোষকতায় সেদিন বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামীলীগের সমাবেশে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা তথা আওয়ামীলীগ পুরোপুরি নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল। কিন্তু আওয়ামী নেতা কর্মীদের মানবপ্রাচীর আর শহীদ আইভি রহমানসহ ২৪জন নেতা কর্মী জীবন বিসর্জনের বিনিময়ে বঙ্গবন্ধু কন্যার জীবন বাঁচাতে ভূমিকা পালন করেছে।
সাধারণ সম্পাদিকা শামীমা হারুন লুবনা বলেন, শহীদ আইভি রহমানরা সেদিন জীবন বিসর্জন দিয়ে আওয়ামীলীগ তথা এদেশের মানুষকে ঋণী করে গেছেন। দেশপ্রেমিক রাজনীতি আর বঙ্গবন্ধুর কন্যার জন্য নিজ জীবন বিসর্জন করে শহীদ আইভি রহমান বাংলাদেশের রাজনীতির ইতিহাসে ভাস্বরিত হয়ে থাকবে শহীদ আইভি রহমান ও তাঁর প্রয়াত স্বামী সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান আজীবন আওয়ামীলীগ তথা বঙ্গবন্ধুর আদর্শের জন্য যে ত্যাগ করেছেন তা আমাদের সকলের জন্য অনুপ্রেরণাযোগ্য। তিনি মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন কর্মকা-কে গণমানুষের কাছে পৌঁছে দেওয়ার আহ্বান জানান। সভায় বক্তারা একুশে আগস্টের গ্রেনেড হামলার পৃষ্ঠপোষকদের বিচার দাবি করেন। সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু, ১৫ আগস্টে নিহত তাঁর পরিবারবর্গ ও ২১ আগস্টে নিহত শহীদ আইভি রহমান সহ সকলের আত্মার মাগফিরাত কামনা করে নীরবতা পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*