রোহিঙ্গা নিয়ে কাজ করা এনজিও ‘মুক্তি'” সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে এনজিও ব্যুরো

রোহিঙ্গা নিয়ে কাজ করা এনজিও ‘মুক্তি'” সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে এনজিও ব্যুরো

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজার থেকেঃ কক্সবাজারের বহুল বির্তকিত এনজিও “মুক্তি’র” সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে এনজিও ব্যুরো। এখন থেকে এনজিও ব্যুারোর নির্দেশ মতো ‘মুক্তি কক্সবাজার’র কার্যক্রম বন্ধ থাকবে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।
জেলা প্রশাসকের তথ্য মতে, সম্প্রতি রোহিঙ্গাদের সরবরাহের জন্য তৈরি করা প্রায় ১০ হাজার দেশীয় অস্ত্র উদ্ধার করে প্রশাসন। ‘মুক্তি কক্সবাজার’ এনজিও ব্যুরোকে অবগত না করে গোপনে ওইসব অস্ত্র তৈরি করে তা রোহিঙ্গাদের মাঝে সরবরাহ করছিলো। এতে কোনো খারাপ উদ্দেশ্য ছিলো বলে মনে করেছে প্রশাসন। তাই ‘মুক্তি কক্সবাজার’র সকল ধরণের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এই নিয়ে তদন্তও চলেছে।
অভিযোগ রয়েছে, বির্তকিত এনজিও”মুক্তি” কক্সবাজার’র রোহিঙ্গাদের ঘিরে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র রয়েছে। এর অংশ হিসেবে তাঁরা রোহিঙ্গাদের বাংলাদেশের বিরুদ্ধে দাঁড় করাতেই গোপনে বিপুল দেশীয় অস্ত্র সররবাহ করছিল।এই ঘটনা ধরা পড়ার পর সর্বস্তরের মানুষের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। সর্বত্র চলছে সমালোচনা ও প্রতিবাদ। বির্তকিত এনজিও ‘মুক্তি কক্সবাজার’ এরই মধ্যে রোহিঙ্গা ইস্যু ঘিরে গোপনে বাংলাদেশের অনেক ক্ষতি করে ফেলেছে বলে দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*