সিইপিজেড চানঁ খালের ময়লা-আবর্জনা অপসারণ শুরু

খাল-নালাই যেন ময়লার ভাগাড়….!
সিইপিজেড চানঁ খালের ময়লা-আবর্জনা অপসারণ শুরু

হোসেন বাবলা : ৩৯নং ওয়ার্ড কে জলাবদ্ধতা মুক্ত করতে নিরালস কাজ করে যাচ্ছে কাউন্সিলর সুমনের পরিষদ। বিগত ২/৩মাস যাবত চসিক মেয়র আ.জ.ম নাছিরের নির্দেশ পাওয়া মাত্রাই দক্ষিন হালিশহর ওয়ার্ডের সকল ছোট বড় খাল,ড্রেন- নালা-নর্দমার ময়লা অপসারণ কর্মসূচি দ্রুততার সহিত এগিয়ে চলছে চলবে বলে জানিয়েছেন সহকারী পরিচ্ছন্ন সুপার ভাইজার মোঃ ফখরুল ইসলাম।
চসিকের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে সিইপিজেড(নিউমুরিং)ফকির মোঃ সড়কস্থ চাঁন খালের ময়লা-আবর্জনা নিরাসণ কাজটি বৃহস্পতিবার থেকে শুরু হয়ে আজ শুক্রবার(৩০শে আগস্ট)চলমান। খালের পুরো অংশের ময়লা-আবর্জনা শেষ না হওয়া পর্যন্ত অপসারণ কর্মসূচি অব্যাহেত থাকবে।
ওয়ার্ডের উন্নয়ন মূলক কাজ প্রসঙ্গে কাউন্সিলর হাজি জিয়াউল হক সুমন বলেন, আমার ওয়ার্ডের সকল অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার জন্য দায়িত্বশীলদের নির্দেশ দিয়েছি। আর কাজ গুলো আমি নিজেই সরেজমিনে গিয়ে তথারকি করছি।কোথাও সমস্যা হলে উচ্চমান (চসিক)অফিসের পরামর্শ নিয়ে এবং ওয়ার্ডের উন্নয়ন কমিটি ওকাউন্সিলর পরিষদ সদস্যরা তা সমাপ্ত করতে স্বচেষ্ট আছেন।
নগরীর সবস্থান বিভিন্ন কারণে নিচু হওয়াতে সামন্যবৃস্টি কিংবা-নদী,সাগরের পানি খাল,নালা-ড্রেন হয়ে নিচু এলাকায় সামান্য জলযট সৃস্টি হয়। যা আমি খবর পাওয়া মাত্রইস্থায়ী জলাবদ্ধা থেকে পরিত্রান দিতে সেবকদের দ্রুত নির্দেশ প্রদান করছি।
তাছাড়া যে সকলস্থানে খালের অবৈধ স্থাপনা ছিল সেগুলোও দ্রুত উচ্ছেদ করনের মাধ্যমে পরিস্কার-পরিচ্ছন্ন করেছি।কাউন্সিলর হিসেবে আমি সকল জনতা কে বলবো-ময়লা ফেলার নির্দিষ্ট বাক্স,গর্ত বা ড্রাম দেওয়ার স্থানে ফেলুন।যত্রতত্র ময়লা ফেলে রোগ-জীবানুর বাসা বাধাঁ কে দূর করতে সহায়তা করার বিশেষ অনুরোধ জানিয়েছেন।
এছাড়া বদ্ধ পানিতে মশা,মাছি বিশেষ করে(এডিস মশা) সৃস্টি হয়ে মারাত্মক মহামারি ছড়িয়ে পড়তে পারে। আসুন খাল-নালা,ড্রেন পরিস্কার-পরিচ্ছন্ন রেখে দেশ ওসমাজের অংশিধারিত্ব হয় সুষ্ট সমাজ গঠনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*