মঈন উদ্দীন খান বাদল এম পি’র” সত্যের স্পর্ধিত উচ্চারণ” গ্রন্থটি একটি অনবদ্য দলিল, এটি অনেকের জন্য শিক্ষনীয় হতে পারে

মঈন উদ্দীন খান বাদল এম পি’র” সত্যের স্পর্ধিত উচ্চারণ” গ্রন্থটি একটি অনবদ্য দলিল, এটি অনেকের জন্য শিক্ষনীয় হতে পারে
মোড়ক উন্মমোচন অনুষ্ঠানে স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী
সৈয়দ মো: নজরুল ইসলাম : জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট পার্লামেন্টারিয়ান মঈন উদ্দীন খান বাদল এমপি’র সংসদে প্রদত্ত বক্তৃতা সংবলিত প্রকাশিত গ্রন্থ ” সত্যের স্পর্ধিত উচ্চারণ” বইটি একটি অনবদ্য দলিল, এতে বাংলাদেশের সৃষ্টি থেকে আরম্ভ করে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা’কে নিয়ে অনেক অজানা তথ্য আছে। এর থেকে জাতীয় ও আন্তর্জাতিক অনেক বিষয় আমরা জেনে নিজেদের মেধাকে সমৃদ্ধ ও গনতন্ত্রকে শক্তিশালী করতে পারবো। সুতরাং বইটি অনেকের জন্যেই শিক্ষনীয় ও অনুসরনীয় হতে পারে।
তিনি বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। প্রকাশক সেলিনা খান বাদলের সভাপতিত্বে ৮ সেপ্টেম্বর রোববার সকাল ১১ টায়, ঢাকার শেরে বাংলা নগরস্হ সংসদ সদস্য ক্লাবে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন ডেপুটি স্পীকার আলী আশরাফ এম পি, সাবেক স্বরাস্ট্রমন্ত্রী ড. মহিউদ্দীন খান আলমগীর এম পি। সাবেক গণর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এম পি, কমোডোর এ. ডব্লিউ চৌধুরী, ইঞ্জিনিয়ার সিদ্দিক আহমদ, বিজি এম ই এ সভাপতি ড. রুবানা হক, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব প্রনব সাহার সঞ্চালনায় ও সুদর্শন চক্রবর্ত্তীর স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অসীম কুমার উকিল এম পি, ব্যারিষ্টার এস এম কফিল উদ্দিন, এডভোকেট সেলিম চৌধুরী, অধ্যক্ষ সমীর কান্তি দাশ ও অধ্যাপক মহসিন চৌধুরী প্রমূখ।
স্পিকার শিরিন শারমিন আরো বলেন- মহান সংসদে বাদলকে একজন দক্ষ পার্লামেন্টারিয়ান হিসেবে আখ্যায়িত করে বলেন তিনি সংসদীয় রীতি-নীতি মেনেই তিনি তার বক্তব্য উপস্থান করেন, এবং তার প্রতিটি উপস্থানাই অনবদ্য, একেকটা আর্ট।
ডিসেম্বরের মধ্যে কালুরঘাট সেতু না হলে সংসদ থেকে বেড়িয়ে যাবেন সংসদে দেয়া বাদলের এ বক্তব্য প্রসঙ্গ টেনে স্পিকার বলেন- এলাকার মানুষকে দেয়া কমিটমেন্ট পুরণের ব্যাপারে তিনি খুবই সচেতন, স্পষ্টবাদী ও সৌচ্চার। যেটি সংসদীয় গনতন্ত্রের একটি ভাল দিক বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*