বিদ্যুতের অবিশ্বরনীয় উন্নতিতে লোডশেডিং মুক্ত রাউজান : জনমনে স্বস্থি

51fff824a3934-Untitled-2তৈয়ব চৌধুরী, রাউজান :: রাউজানে স্বাধিনতার পর থেকে উপজেলার বিভিন্নস্থানে যেখানে বিদ্যুত পৌছা ছিল সোনার হরিণ।  আর এখন সেসব এলাকায় বিদ্যুতের ঝলকানির আলোয় আলোকিত এলাকা। নেই বিদ্যুতের লোডশেডিং।

বিদ্যুতের এই ধরনের অবিশ্বরনীয় উন্নতিতে এখন উপজেলার মানুষ ভুলে যেতে বসেছে লোডশেডিং কি। এসবই যার অবদানে হল সেই হচ্ছেন রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। যার একান্ত প্রচেষ্টায় উপজেলার কাপ্তাই মহাসড়কের কালুমরার টেকে স্থাপিত হয়েছে আরপিসিএল নামে ২৬ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন বিদ্যুত কেন্দ্র। যেখান থেকে রাউজানবাসি পুরোপুরি বিদ্যুৎ পেয়ে বাকি ইউনিট গুলো এখন ফটিকছড়ির আজাদী বাজারেও চলে যাচ্ছে।

এতে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুীর কাছে কৃতজ্ঞ রাউজানবাসি।

অন্যদিকে সাংসদের নির্দেশে রাউজানের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুতের লাইন সম্প্রসারন করা হয়েছে। এতে বিদ্যুত বঞ্চিত হাজার হাজার মানুষের মাঝে আনন্দ পরিলক্ষিত হচ্ছে। এবং পুরনো লাইনকে আধুনিক করে বিদ্যুতের মাঝে নতুন গতি সৃষ্টির কাজও একই সাথে চলছে।

সূত্রমতে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপি ২০০১ সনে নির্বাচনী ওয়াদা হিসেবে উপজেলাবাসির জন্য একটি নিজস্ব বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার প্রতিশ্রুতি দিয়েছিল। যেখান থেকে মানুষ কমমূল্যে বিদ্যুৎ পাবে। এতে সরকারের প্রতি ইউনিটে ১৪ টাকা ভর্তুকি দিতে রাউজানে প্রতি ইউনিটের জন্য। ফার্নেস অয়েল দিয়ে উৎপাদিত এসব বিদ্যুত এখন রাউজানবাসি সেবা পাচ্ছে প্রতিনিয়ত।

বিষয়টি নিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির জিএম আবু বক্কর বলেন, রাউজানের বিদ্যুতের চাহিদা মিটিয়ে এখন ফটিকছরি আজাদী বাজারে যাচ্চে। এবং পুরো রাউজানকে বিদ্যুতের আওতায় আনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*