নিউইয়র্কে গাফফার চৌধুরীর সভা পণ্ড

gaffar-md20150709104627আন্তর্জাতিক ডেস্ক :: কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরীর বক্তব্যকে ‘ইসলাম বিরোধী’ আখ্যা দিয়ে নিউইয়র্কে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে মুসল্লিরা। তাদের বিক্ষোভের মুখে আবদুল গাফফার চৌধুরীর একটি আলোচনা সভা বাতিল করতে বাধ্য হয়েছেন আয়োজকরা।

জানা যায়, নিউইয়র্কের স্থানীয় সময় রোববার বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকার তাজমহল পার্টি সেন্টারে ‘যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবার’-এর ব্যানারে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ আবদুল গাফফার চৌধুরীকে নিয়ে আলোচনা সভার আয়োজন করে। কিন্তু মুসল্লিদের হুমকির মুখে তাজমহল পার্টি সেন্টার বরাদ্দ বাতিল করে কর্তৃপক্ষ।

বিকল্প হিসাবে আয়োজকেরা বাংলাদেশি অধ্যুষিত ব্রকলিনের চার্চ-ম্যাকডোনাল্ড এলাকায় আলোচনা সভা করার ঘোষণা দেয়। কিন্তু মুসল্লিরা খবর পেয়ে বিকেলে সভাস্থলের সামনে জড়ো হন এবং বিক্ষোভ করতে থাকেন। একপর্যায়ে বিক্ষুব্ধরা জুতা হাতে নিয়েও প্রতিবাদ করতে থাকেন এবং তারা সভাস্থলের প্রবেশ পথে তালা ঝুঁলিয়ে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তেজনাকর পরিস্থিতিতে প্রায় ৩০ মিনিট পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে তালাবন্দি অবস্থা থেকে নিরাপত্তা কর্মীসহ আয়োজকদের উদ্ধার করেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সূত্র জানায়, পুলিশের পূর্বানুমতি না থাকায় আয়োজকরা ওই স্থানে সভা করতে পারেননি। উদ্ভুত পরিস্থিতিতে সভাস্থলেও যাননি আব্দুল গাফফার চৌধুরী।

নিউইয়র্কে যেখানে আব্দুল গাফফার চৌধুরী বক্তব্য দিতে যাবেন সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে বলেও বিক্ষোভকারীরা ঘোষণা দেন।

অন্যদিকে সভার আয়োজককারীদের অভিযোগ- যারা বিক্ষোভ করেছে তারা সাধারণ কোনো মুসল্লি নন। তারা বিএনপি-জামায়াত ঘরানার নেতা-কর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*