পাবনা-৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন চান অ্যাডভোকেট শাহ আলম

পাবনা-৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন
চান অ্যাডভোকেট শাহ আলম
এস এ মারুফ : পাবনা জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, ও জেলা বার সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ্ আলম আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৩ (ভাঙ্গুড়া,ফরিদপুর ও চাটমোহর) আসনে আওয়ামীলীগের মনোনয়ন চান । এ আসনটি হতে দলীয় মনোনয়ন লাভের আশায় তিনি এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সাবেক এ ছাত্র নেতা ১৯৫৫ সালে পাবনার চাটমোহর উপজেলার মির্জাপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা মৃত আলহাজ্ব আব্দুর রহিম পেশায় একজন ব্যবসায়ী । তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে বি.এ অনার্স, এম.এ এল.এল.বি ডিগ্রী লাভ করেন। তিনি আইন পেশায় জড়িত।
জানা যায়, ১৯৭২ সালে পাবনা এডওয়ার্ড কলেজে অধ্যয়নকালে মহান মুক্তিযুদ্ধের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে তিনি ছাত্রলীগের রাজনীতিতে পা রাখেন। এরপর ১৯৭৫ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলে ১৯৭৭ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদকের দায়িত্ব পান। ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে তিনি ক্রীড়া সম্পাদক নির্বাচিত হন। তার মেধা ও দক্ষ নেতৃত্বের কারণে তিনি ১৯৮২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
১৯৯০ সালে ভাঙ্গুড়া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, ১৯৯১ সালে পাবনা জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এবং ১৯৯৬ সালে পাবনা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পাবনা জেলা আওয়ামীলীগের সদস্য, পাবনা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি এবং বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা সংসদের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করে চলেছেন।এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।
তিনি পাবনা জেলার চাটমোহর উপজেলার মির্জাপুর ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা সদস্য, মির্জাপুর আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য, মির্জাপুর আদর্শ জনকল্যাণ সমিতির (রেজিঃ) প্রতিষ্ঠাতা ও সভাপতি, পাবনা রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতির আজীবন সদস্য এবং পাবনা রোটারি ক্লাবের (পি.এইচ.এফ) সদস্য। তিনি আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে এমপি নির্বাচিত হয়ে এলাকার অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে চা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*