দেশ জুড়ে শিশু হত্যা! মানবতা কোথায় দাঁড়িয়ে?

10606446_739706786126877_9005074388240877959_nনাদিরা সুলতানা হেলেন :: এটা কি, মনস্তাত্বিক মানবিক মূল্যবোধের অবক্ষয়? কিছুদিন ছিল মানবপাচার, এরপর ধারাবাহিকভাবে নারীনির্যাতন, এখন দেশের বিভিন্ন জেলায় শিশু নিযার্তন। ইবোলা ভাইরাস এর মতো মহামারী আকারে কেন ছড়াচ্ছে। শিশুকে, নারীকে কিভাবে পারে, এভাবে নির্যাতন করতে। এত সাহস বা দুঃসাহস কোথায় পাচ্ছে তারা।

এমন কি জঘন্য অপরাধ করে ফেলেছিল, রাজন, রাকীব, নিজামউদ্দিন, রবিউল
যেখানে বড় বড় রাঘব বোয়াল রা, পুকুর চুরি না না না, সাগরের সমান চুরি, বাটপারি, জোতচুরি বদমায়েসি করে পার পেয়ে যাচ্ছে! সেখানে এই ফুলের মত শিশু-কিশোরগুলো কি তার চেয়ে বেশী অন্যায় করে ফেলেছিল যে, সমাজের এত দায়িত্ববান লোকগুলোর হাতে তাদের কে এভাবে নিষ্ঠুরভাবে, নির্মমভাবে প্রাণ হারাতে হলো। কি বলবো এটাকে মানবিকতার বিকারগ্রস্ততা, আইন টাকাওয়ালাদের পকেটে? আইন ক্ষমতাধরদের হাতের মুঠোয়? সমাজের অস্থিরতা, আইনের সঠিক প্রয়োগ না থাকা? রাজনৈতিক ব্যর্থতা? প্রশাসনিক ব্যর্থতা? সুশিক্ষার অভাব? স্বশিক্ষার অভাব?

শিশু নির্যাতন এখন ঘর থেকে বাইরে চলে এসেছে। আগে শিশু নির্যাতন হতো ঘরে। গৃহকর্মী কে নির্যাতন করা হতো, মেরে ফেলা হতো। কিন্তু মানূষ এখন এতই অমানবিক, অমানুষ হযে গেছে যে, প্রকাশ্যে দিবালোকে শিশুদেরকে পিটিয়ে নির্যাতন করে মেরে ফেলছে এবং তা আবার ভিডিও করে ফেইসবুক এবং ইউ-টিউবেও ছেড়ে দিচ্ছে । ভাবতেই পারছিনা কোথায় আছি আমরা!! রাজন এর ভিডিও টি যখন আমি দেখেছি, জাস্ট ১ মিনিট দেখার পরই আমার চোখে পানি চলে এসেছে, খুলনার নিজামউদ্দিন এর ভিডিও টি টিভি চ্যনেল এ দেখে, আমার এতই খারাপ লাগছিল আমি কোনটাই পুরোপুরি দেখতে পারিনি, কারণ রাজনের বয়সের সন্তান আমার ও আছে । আমি কয়েকদিন মানসিকভাবে খুবই অসুস্থ ছিলাম। এখনও আছি।

আমি বুঝতে পারছিনা, এতো পরিচ্ছন্ন ও পরিস্কার ভিডিও ফুটেজ (প্রমাণ স্বরুপ) থাকার পরও প্রশাসন এবং বিচার বিভাগের এইসব ঘটনা নিয়ে, জরুরী ভিত্তিতে বিচার কার্য আরম্ভ হচ্ছে না। করতে পারছেনা, কেন? আরতো কোন স্বাক্ষীর দরকার নেই, এতবড় প্রমান সবার মোবাইলে মোবাইলে, আর কি লাগে?

শুনতে পাই যে প্রায় সব ঘটনার আসামী ধরা হয়, চার্জসীট দেওযা হয়, কিন্তু খুব বেশী শুনতে পাই না যে সেই ঘটনা গুলোর রায় হয়েছে, শাস্তি হয়েছে। বেশ কিছুদিন হয়ে গেলো আমরাও ভুলে যাই, তারপর………………………….

লক্ষ লক্ষ প্রাণের বিনিময়ে, মা-বোনদের ত্যাগের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা। তোমরা দেখে যাও, তোমাদের প্রাণ এবং ত্যাগের বিনিময়ের সেই স্বাধীন দেশে, এখন কি হচ্ছে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*