এমন প্রার্থীকে নির্বাচিত করা উচিত যারা সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিপক্ষে : অ্যাডভোকেট রানা দাশগুপ্ত

Ctg_bg_710995417সিটিজি পোস্ট ডেস্ক :: সুষ্ঠু গণতান্ত্রিক ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে চট্টগ্রাম ও ঢাকার সিটি কর্পোরেশন নির্বাচনের উদ্যোগকে স্বাগত জানিয়ে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনে এমন প্রার্থীকে নির্বাচিত করা উচিত যারা সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিপক্ষে কিন্তু মুক্তিযুদ্ধ ও শান্তির পক্ষে। ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের স্বার্থ ও অধিকার নিশ্চয়তায় প্রতিশ্রতিবদ্ধ।

শনিবার সকালে আন্দরকিল্লায় সংগঠন কার্যালয়ে ঐক্য পরিষদের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, জনগণ যাতে অবাধ নির্ভয়ে-নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার জন্য সুষ্ঠু নির্বাচনী পরিবেশ নিশ্চিত করার দায়িত্ব নির্বাচন কমিশনকে নিতে হবে। নির্বাচনে যেসব ওয়ার্ডে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের যোগ্য শিক্ষিত প্রার্থীরা অংশগ্রহণ করেছেন তাদের পক্ষে মুক্তিযুদ্ধের চেতনায় ভোট প্রদানের জন্য সর্বস্তরের নাগরিকদের প্রতি তিনি আহ্বান জানান।

অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইন বাস্তবায়নে সংকটের অবসানের জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়ে তিনি বলেন, অন্যথায় দেশব্যাপী তীব্র আন্দোলন গড়ে তোলা ছাড়া বিকল্প থাকবে না।

এসময় মহানগর সভাপতি প্রকৌশলী পরিমল কান্তি চৌধুরীর সভাপতিত্বে ও দক্ষিণ জেলার যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গৌতম বুদ্ধ দাশ, প্রক্টর অধ্যাপক গৌতম দেবনাথ, নগর কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, অরবিন্দ পাল, অ্যাডভোকেট তুষার সিংহ হাজারী মানিক, দীপংকর চৌং কাজল, বাবুল দত্ত, অ্যাডভোকেট হরিপদ চক্রবর্ত্তী প্রশান্ত, ডা. অধরলাল চক্রবর্তী, দুলাল চৌধুরী, অধ্যাপক নারায়ন চৌং, সজল চৌং, রুমা কান্তি সিংহ, জিতেন গুহ, উত্তম বড়ুয়া, মিথুন বড়ুয়া, মেরী বার্ণাডেট রায়, টিকেসিকদার, ডা. চন্দন দত্ত, ডা. বিধান মিত্র, অসীম দেব, অনুপ রক্ষিত, বিকাশ মজুমদার, বিশ্বজিত পালিত, রঞ্জন পালিত, বিজয় দাশ, অ্যাডভোকেট রুবেল পাল. শেখর দত্ত, ডা. অশোক দেব, তাপস দে, ডা. কল্লোল চৌধুরী, সুভাষ নাথ, বিভাস বিশ্বাস, সুবল দাশ, সাজীব বৈদ্য, ডা. প্রভাষ চক্রবর্ত্তী, হরিপদ চৌধুরী বাবুল, নিউটন সরকার, রাধা রানী চৌং, বীনা মজুমদার ও কাউন্সিলর প্রার্থী জহরলাল হাজারী, প্রকৌশলী বিজয় চৌধুরী কিষাণ, মমতাজ খান, নিলু নাগ, অনুপ বিশ্বাস, সুজিত দাশ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*