রোজা মুমিনের অন্তরে নেক্ অনুভূতির জন্ম দেয়

হাটহাজারীতে মুনিরীয়া যুব তবলীগের ইফতার মাহফিল
রোজা মুমিনের অন্তরে নেক্ অনুভূতির জন্ম দেয়
– অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

মো. নুরুল আলম:  কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদে আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্ল¬াহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, রোজা মানুষকে হিংসা-বিদ্বেষ থেকে বাঁচার শিক্ষা দেয়, মুমিনের অন্তরে নেক্ অনুভূতির জন্ম দেয়। রমজানে অর্জিত এই শিক্ষাকে বছরের বাকী এগারো মাসেও এগিয়ে নিতে হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারে রয়েছে সীনা-ব-সীনা তাওয়াজ্জুহ্ ব্যবস্থাপনা। যার মাধ্যমে নূরে বাতিনের জ্যোতিতে মানব অন্তর আলোকিত হয়ে ওঠে, কুপ্রবৃত্তির বিনাশ ও সুপ্রবৃত্তির বিকাশ ঘটে।
তিনি গতকাল ২৭ মে রবিবার হাটহাজারীতে কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ঈছালে ছাওয়াব এবং মহিয়সী রমণী রূহানী আম্মাজান (রাহঃ)’র ওফাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি আরও বলেন, ন্যায়, সাম্য ও ভ্রাতৃত্বের এক অপার সম্মিললন ঘটে মাহে রমজানে। পুরো রমজান মাসজুড়ে বান্দার ওপর আল্লাহর রহমতের বারিধারা অঝোরে বর্ষিত হতে থাকে। এ মাসে আল্লাহ নিয়ামত হিসেবে দিয়েছেন কদরের রাত, যা হাজার মাস থেকে উত্তম।
চট্টগ্রামের হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় হলে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ হাটহাজারী-ফটিকছড়ি সমন্বয় পরিষদ।
হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরীর সভাপতিত্বে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন চবি’র মাইক্রো বায়োলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর, নাজিরহাট কলেজের উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম, গহিরা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক মুহাম্মদ নুরুল হুদা, হাটহাজারী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মুহাম্মদ আফজাল, বাংলা প্রভাষক মুহাম্মদ আবু তালেব, নাজিরহাট কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মুহাম্মদ মাঈনুদ্দীন নাহিদ, পদার্থ বিজ্ঞানের প্রভাষক মুহাম্মদ আলমগীর, বাংলা প্রভাষক মুহাম্মদ মহিউদ্দীন, হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জসিম উদ্দীন। বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ¦ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, সহ-এশায়াত সম্পাদক হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ ফোরকান। মাহফিলে হাটহাজারীর অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, সাংবাদিক, শিক্ষাবিদ ও ব্যবসায়ি ছাড়াও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।
ইফতারের পূর্বে মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*