ইসলামপুরে আহত মুক্তিযোদ্ধার খোঁজ খবর নিলেন এমপি মাহজাবিন খালেদ

ইসলামপুরে আহত মুক্তিযোদ্ধার খোঁজ খবর নিলেন এমপি মাহজাবিন খালেদ
ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে এক ইউপি চেয়ারম্যানের ক্যাডারদের হামলায় আহত মুক্তিযোদ্ধা আব্দুল গফুর প্রধানের খোঁজ খবর নিলেন জামালপুর সংরক্ষিত আসনের এমপি মাহজাবিন খালেদ বেবী।

মঙ্গলবার বিকালে এমপি মাহজাবিন খালেদ বেবী উপজেলার গংগাপাড়াস্থ গ্রামে মুক্তিযোদ্ধা আব্দুল গফুর প্রধানের বাড়িতে গিয়ে তার শারীরিক ও পরিবারের খোঁজ খবর নেন। এ সময় আহত মুক্তিযোদ্ধা আব্দুল গফুর প্রধানের যাবতীয় নিরাপত্তার নিশ্চিত করণের বিষয়ে আসস্থ করেন এমপি বেবী।

জানা যায়, গত ৩১ আগস্ট জেলার ইসলামপুরের গঙ্গাপাড়া বাজারে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা আব্দুল গফুর প্রধান। ওই সভায় তিনি স্বাধীনতা বিরোধীদের নিয়ে কিছু কথা বলেন। এরই জেরধরে সদর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান শাহীন ও স্থানীয় এমপি’র ক্যাডারদের একটি চক্র ক্ষুব্ধ হয়ে গত ১ সেপ্টেম্বর বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর প্রধানের উপর হামলা চালিয়ে তাকে আহত করে। পরে আহত অবস্থায় তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা শেষে সোমবার বাড়ি ফিরেন। এরপর ওই চক্রটি একজন প্রকৃত মুক্তিযোদ্ধকে ভূয়া বানাতে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়।

অবশেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা-নিরিক্ষার পর আব্দুল গফুর প্রধানকে একজন প্রকৃত বীর মুক্তিযোদ্ধা হিসেবে ঘোষণা করেন। এতে চক্রান্তকারিদের ষড়যন্ত্র ব্যর্থ হয়ে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর প্রধান ঢাকায় চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। তিনি চাইলে সব ধরনের আইনগত সহায়তা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*