হজ পালন শেষে সর্বস্তরের নাগরিকদের সাথে কুশল বিনিময় নাগরিক সেবায় সচেষ্ট থাকার দৃঢ় প্রত্যয় মেয়রের

হজ পালন শেষে সর্বস্তরের নাগরিকদের সাথে কুশল বিনিময়
নাগরিক সেবায় সচেষ্ট থাকার দৃঢ় প্রত্যয় মেয়রের
নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন পবিত্র হজব্রত পালন শেষে চট্টগ্রামে প্রত্যাবর্তনকালে বিভিন্ন স্তরের নাগরিক,নেতা-কর্মী,শুভাকাক্সিক্ষসহ যারা হযরত শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে গেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সুস্থভাবে পবিত্র হজ পালন শেষে দেশে ফিরে আসতে পারায় তিনি মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে শুকরিয়া প্রকাশ করেন। বিমানবন্দরে পৌঁছে নাগরিক অভ্যর্থনার জবাবে মেয়র বলেন, আপনাদের ভালবাসা ও আন্তরিকতায় আমি অভিভূত। নগরবাসীর দোয়া ও ভালবাসাকে পাথেয় করে আগামী দিনে তাঁর মেধা শ্রমকে কাজে লাগিয়ে নাগরিক সেবায় আত্মনিয়োগে সচেষ্ট থাকবেন বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এদিকে আজ বৃহষ্পতিবার বেলা সাড়ে ১২ টায় সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন নগরভবনে এসে পৌঁছালে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী সহ সর্বস্তরের নাগরিক তার সাথে স্বাক্ষাত করেন। এসময় তিনি তাদের সাথে কুশল বিনিময়ের মাধ্যমে বেশকিছু সময় অতিবাহিত করেন। পরে মেয়র কর্পোরেশনের প্রকৌশলী বিভাগের অধীনে চলমান ৩টি উন্নয়নমূলক প্রকল্পের অগ্রগতি নিয়ে প্রকৌশল বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এ প্রকল্প সমূহের মধ্যে বন্যা ও জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্থ রাস্তসমূহের উন্নয়ন এবং নালা, প্রতিরোধ দেওয়াল, ব্রিজ ও কালভার্ট নির্মাণ, নগরীর প্রধান প্রধান সড়ক নির্মাণ ও চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন জায়গায় অবকাঠামো নির্মাণ রয়েছে। মেয়র বলেন, আগামী ডিসেম্বর নাগাদ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা চাই না কর্পোরেশনের অসমাপ্ত কোন প্রকল্পের কাজের জন্য সরকারের ভাবমূর্তি ক্ষুণœ হউক। তাই চলতি মাসের মধ্যে প্রকৌশল বিভাগের সংশ্লিষ্ট প্রকৌশলীদের সকল উন্নয়ন প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া শেষ করার নির্দেশ দেন মেয়র। তিনি নির্বাচনের পূর্বেই সরকারের নেয়া গৃহীত উন্নয়ন প্রকল্পের সুফল নগরবাসীর দোরগোড়ায় পৌছে যায় সেলক্ষ্য প্রকৌশলীদের আরো উদ্যোগী ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। এ সময় প্যানেল মেয়র ও কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।
এ ছাড়া মেয়র কর্পোরেশনের বিভাগীয় ও শাখা প্রধানদের নিকট থেকে দাপ্তরিক কাজ-কর্মের খোঁজ খবর নেন। এর পূর্বে মেয়রকে তাঁর বাস ভবনে রাজনীতিবিদ, সাংবাদিক, শিক্ষক, চিকিৎসক, পেশাজীবী, ব্যবসায়ীসহ সর্বস্তরের নাগরিক ফুলেল শুভেচ্ছা জানান। এসময় তিনি তাদের সাথে কুশলাদি বিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*