গোদাগাড়ীতে যানবাহনের কাগজ যাচাইয়ে রাস্তায় শিক্ষার্থীরা

গোদাগাড়ীতে যানবাহনের কাগজ যাচাইয়ে রাস্তায় শিক্ষার্থীরা
শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ সড়ক দূর্ঘটনা প্রতিরোধ এবং সড়ক -মহাসড়কে যান চলাচলে শৃঙ্খলা বৃদ্ধির লক্ষে  ট্রাফিক সচেতনতা কার্যক্রম উপলক্ষে রাজশাহীর গোদাগাড়ীতে পুলিশের পাশাপাশি গার্লস গাইড ও রোভার স্কাউটের সদস্যদের যানবাহনের কাগজপত্র যাচাই করতে দেখা যায়। রোভার স্কাউটের শিক্ষার্থীরা যানবাহনের কাগজপত্র নিয়ে দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশকে দিচ্ছেন। এসময় ওই পুলিশ কর্মকর্তা কাগজপত্র ঠিক আছে কিনা দেখছেন। আজ শনিবার সকাল থেকে রাজশাহীর গোদাগাড়ীতে  বিভিন্ন পয়েন্ট গার্লস গাইড ও রোভার স্কাউটের সদস্যদের ট্রাফিক পুলিশকে সাহায্য করতে দেখা যায়।
শনিবার বেলা ১১ টার দিকে গোদাগাড়ী পৌর সদর শহীদ ফিরোজ চত্বরে ট্রাফিক সচেতনতা কর্যক্রম উদ্বোধন ঘোষণা করেন রাজশাহী জেলা অতিরুক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান।
(রাজশাহী জেলা অতিরুক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান বলেন, অন্যমনস্ক হয়ে বা মোবাইলে কথা বলতে বলতে রাস্তায় হাঁটবেন না। বা রাস্তা অতিক্রম করবেন না। বয়স্ক, প্রতিবন্ধি ও শিশুদের রাস্তায় পার হতে সাহায্য করুন। অপ্রাপ্ত বসস্ক কেউ যানবাহন চলাবেন না।
শিমুল আকতার বলেন, সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। বর্তমানে নগরীর বিভিন্ন পয়েন্ট গাড়ির কাগজ, চালকরে লাইসেন্সসহ বিভিন্ন কাগজপত্র দেখা হবে। এগুলো না থাকলে মামলা দেওয়া হবে। এই কার্যক্রম সফল করতে সকলের সাহয্য সহযোগিতা কামনা করেন তিনি।
রাজশাহী জেলা ট্রাফিক শাখার আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতারের সভাপতিত্বে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরুক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান,সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান,উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক,  মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম, ট্রাফিক পরিদর্শক নাজমুল হাসান প্রমুখ।
ট্রাফিক সচেতনতা কর্যক্রম উদ্বোধনকালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। এসময় উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক বলেন, ট্রাফিক সচেতনতা কার্যক্রম উপলক্ষে যানবাহনের কাগজ নেই তাদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে। এছাড়া সাধারণ মানুষকে সচেতন করতে  ট্রাফিক এই কার্যক্রমের  আয়োজন করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*