আগামী জানুয়ারিতে চট্টগ্রামে টেকনোলজী মেলা

এসসিআইটিপি’র সভায় সিদ্ধান্ত
আগামী জানুয়ারিতে চট্টগ্রামে টেকনোলজী মেলা
নিজস্ব প্রতিবেদকঃ   বিশ্বের অন্যান্য দেশের মত রাজধানী ঢাকায় টেকনোলজী মেলা হলেও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামে হয় না। যা হয় তা কম্পিউটার বা পণ্য বিকিকিনির মেলা। সেবা প্রদানকারী প্রতিষ্টানগুলো আসে না। নতুন নতুন প্রযুক্তি প্রদর্শন করা হয় না। সেবা প্রদান করা হয় না। তাই চট্টগ্রামের আইটি প্রফেশনালদের একমাত্র সংগঠন সোসাইটি ফর আইটি প্রফেশনালস (SCITP) চট্টগ্রামে ২০১৭ সালের নভেম্বরে প্রথমবারের মত প্রযুক্তি নির্ভর চিটাগাং আইটি ফেয়ার CTGITF আয়োজন করে যা চট্টগ্রামের আইটি প্রফেশনালদের উপকৃত করে। সাথে সাখে অন্যান্য পেশাজীবীরাও প্রযুক্তি নির্ভর জ্ঞান আহরণ করতে পেরেছেন।
তারই ধারাবাহিকতায় আগামী বছরের জানুয়ারির শেষভাগে আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২য় CTGITF আয়োজন করা হবে। মোহাম্মদ আবদুল্লাহ ফরিদ’র সভাপতিত্বে গত ১৫ সেপ্টেম্বর এসসিআইটিপি’র এক্সিকিউটিভ কমিটি’র ২১তম সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মাহিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য দেন সহ সভাপতি তামিম ওয়াহিদ আল হেলাল, এক্সিকিউটিভ কমিটি’র সদস্য পার্থ প্রতীম ঘোষ, মহিউদ্দীন হায়দার খান, আবু তাহের মোহাম্মদ লুৎফুল হক, মোহাম্মদ আবদুল মবিন, আসিফ ইফতেখার, ফেলো মেম্বার সুজত আনোয়ার সিদ্দিকী, স্কাইল্যাব দে।
সভায় অক্টোবরের প্রথমার্ধে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট উইংস এর কমিটি গঠন এবং শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার ইনসাইড অনুষ্ঠান আয়োজনে সিদ্ধান্ত গৃহিত হয়। সদস্যদের আভ্যন্তরীন ট্রেনিং এর আপডেট প্রদান করা হয়। আব্দুল বাসেত, জিএম রেদোয়ানুল বারী এবং নূর সাকিবুল হুদা’কে ওয়ার্কিং কমিটি থেকে এক্সটেন্ডেট এক্সিকিউটিভ কমিটিতে অন্তভুক্ত করা হয়। এছাড়াও নোটন প্রসাদ ঘোষ, জান্নাতুন নেছা, লিনা তাপসী, সরোয়ার উদ্দীন, টিএম রায়হান চৌধুরী, মোহাম্মদ শাহজাহান, শাহরিয়ার রশীদকে ওয়ার্কিং কমিটিতে মনোনীত করা হয়।
এতে বক্তব্য দেন যুগ্ম সম্পাদক রিপন চৌধুরী, অর্থ নিয়ন্ত্রক শাহ পরান, ওয়ার্কিং কমিটির সদস্য রিপন দত্ত, মোহাম্মদ হেলাল উদ্দীন চৌধুরী, মোহাম্মদ মিনহাজ উদ্দীন, মানস চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*