ময়মনসিংহের ফুলপুরে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা সমাপ্ত

ময়মনসিংহের ফুলপুরে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা সমাপ্ত

মিজানুর রহমান ,ময়মনসিংহ প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ও গৃহীত উন্নয়ন কার্যক্রম জনগণ তথা প্রান্তিক জনগোষ্ঠির মাঝে তুলে ধরা, সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা অবহিতকরণ, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ফুলপুর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৩ দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শনিবার সন্ধ্যায় শেষ হয়েছে। “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এই শ্লোগানকে প্রতিপাদ্য করে বিভিন্ন সরকারি দপ্তর, ব্যাংক, বীমা, এনজিও, ইউনিয়ন পরিষদ ও উন্নয়ন সংস্থ্যাসহ উন্নয়ন মেলায় ৫২ টি স্টল ছিল। ফুলপুরে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা সর্বস্তরের মানুষের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে।উপজেলা পরিষদ চত্বরে উনুষ্ঠিত ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলায় স্টল গুলোতে ব্যাপক মানুষের সমাগম ঘটেছিল । সাড়াদিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও সাধারণ মানুষ মেলা চত্বরে ভিড় জমিয়েছে। স্টলে বিভিন্ন সেক্টরে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের চিত্র প্রদর্শন করা হয়। সেই সাথে প্রতিটি বিভাগের কর্মকান্ড জনগণের মাঝে তুলে ধরা হয়।
তাছাড়া সন্ধ্যা ৭ টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত উন্নয়ন মেলার সাংস্কৃতিক অনুষ্ঠানে প্যান্ডেল ছাড়িয়ে দর্শক শ্রোতায় পুরো মাঠ ভরে যায়। মানুষের ভিড় সামলাতে অনেক পরিশ্রম করতে হয় আয়োজকদের।
শনিবার সন্ধ্যায় উন্নয়ন মেলার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সংসদ সদস্য শরীফ আহমেদ।
ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এড. আবুল বাসার আকন্দ, সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল, পৌর মেয়র মোঃ আমিনুল হক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ হাকিম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন, ফুলপুর থানার অফিসার ইনচার্জ একেএম মাহবুব আলম, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ রওশন আরা বেগম, ভাইটকান্দি ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন, সিংহেশ্বর ইউপি চেয়ারম্যান ডাঃ এমএ মোতালিবসহ সকল দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান। সমাপনি অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের ও শ্রেষ্ঠ ৩ স্টলসহ অংশ গ্রহণকারি স্টল গুলোর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সমাপনি অনুষ্ঠান শেষে রাত সাড়ে ৮ টা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে আমন্ত্রীত শিল্পী কানিজ সুলতানা মিতু, সারমিন সুমি ও উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পী সাফায়েত জামিল সাজু গান পরিবেশন করেন এবং নৃত্য পরিবেশন করেন নৃত্য শিল্পী চাঁদনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*