মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে চট্টগ্রামে সিটিগেইটে প্রধান সড়কে বিক্ষোভ অবরোধ

মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে চট্টগ্রামে সিটিগেইটে প্রধান সড়কে বিক্ষোভ অবরোধ
 রাজীব চক্রবর্তী, স্টাফ রিপোর্টার,
সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে চট্টগ্রামের সিটিগেইটে বিশ্বরোডের প্রধান সড়কে আজ সোমবার (৮অক্টোবর) সকাল১১টায় প্রায় ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড।

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখা ছাড়াও তাঁদের অন্য দাবিগুলো হলো—মুক্তিযোদ্ধা পরিবারের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠা এবং মুক্তিযোদ্ধা পরিবারের জন্য সুরক্ষা আইন, রাজাকারের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ না দেওয়া ও তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা৷

এসময় বক্তারা প্রতিবাদ সমাবেশে বলেন- আজ বাংলার মাটিতে মুক্তিযোদ্ধাদের অপমান করা হচ্ছে৷ রাজাকারের প্রেতাত্মারা জেগে উঠেছে৷ মুক্তিযুদ্ধের চেতনাকে তারা বাংলার মাটি থেকে হটিয়ে পাকিস্তান কায়েম করতে চায়। মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে গঠিত কোটা পর্যালোচনা কমিটির সিদ্ধান্ত অত্যন্ত দুঃখজনক এটা স্বাধীনতাবিরোধীদের কাছে হেরে যাওয়ার শামিল৷ অনতিবিলম্বে মুক্তিযোদ্ধাদের ৩০ শতাংশ কোটা বহাল রাখার জোর দাবী জানাচ্ছি।অবশ্যই আমাদের এ দাবী মানতে হবে।

সড়ক অবরোধকালে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন-চট্টগ্রাম মুক্তিযোদ্ধা সংসদ  কমান্ডার মোজাফ্ফর আহমদ,বৃহত্তর চট্টগ্রাম মুক্তিযোদ্ধার সন্তান পরিষদের প্রেসিডেন্ট লায়ন ডা.আর কে রুবেল, খুলশী থানা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, মুক্তিযোদ্ধা জহুর আহম্মদ চৌধুরীর সন্তান জসিম উদ্দিন চৌধুরী,ছাত্রনেতা রাজেশ ইমরান প্রমুখ।

এছাড়াও মুক্তিযুদ্ধের সকল ইউনিয়নের কমান্ডার, ডেপুটি কমান্ডার,পরিবারের সদস্য, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*