দুই দিনের টানা বৃষ্টিতে ইসলামপুরে জনজীবন অচল

দুই দিনের টানা বৃষ্টিতে ইসলামপুরে জনজীবন অচল

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি: দু’দিনের টানা বৃষ্টিতে জামালপুর ইসলামপুরে জনজীবন অচল হয়ে পড়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া গুড়ি গুড়ি বৃষ্টিতে বাইরে বের হতে না পেয়ে সম্যসায় পড়েছে উপজেলায় নি¤œ আয়ের মানুয়রা। বৃষ্টির কারণে দুই দিন ঘরে বসে থাকায় চরম কষ্টের মধ্যে রয়েছে দিনমজুর, কুলি, রিক্সাচালকসহ দিন আনে দিন খায় শ্রেণির মানুষগুলো।
জানা যায়, টানা বৃষ্টির কারণে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার পর্যন্ত উপজেলায় কোথাও সূর্য্যরে মুখ দেখা যায়নি। এতে যমুনা-ব্রহ্মপুত্র নদনদী বিধৌত ইসলামপুর নি¤œ আয়ের মানুষদের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে।
রিক্সা চাললক সামচুল জানায়, বৃষ্টিতে ভিজে রিক্সা নিয়ে বের হয়েছি কিছু আয় করার জন্য। কিন্তু বৃষ্টির কারণে যাত্রী না থাকায় খালী হাতে বাড়ি ফিরে যেতে হবে।
ইসলামপুর বাজারের কুলি আকবর আলী বলেন, বৃষ্টির জন্য মহাজনদের মালামার না আসায় কোন কামকাইজ নাই। তাই দুই দিন ধরে কাজকর্ম বদ্ধ। পোলাপান নিয়ে খুব কষ্টে আছি।
ইসলামপুর সদর ইউনিয়নের পচাবহলা গ্রামের দিনমজুর কদম শেখ বলেন, বৃষ্টির কারণে ক্ষেতে যাওয়া যায় না। দুই দিন ধরে কামলাপাইট বদ্ধ। পোলাপান নিয়ে না খাওয়া অবস্থায় দিনপাট যাইতাছে। কি করি কোন উপায় নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*