রাজশাহীতে আদিবাসী কোটা পূনর্বহালের দাবিতে মানববন্ধন

রাজশাহীতে আদিবাসী কোটা পূনর্বহালের দাবিতে মানববন্ধননিজস্ব প্রতিবেদক : সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে আদিবাসীদের জন্য ৫% কোটা পূনর্বহালের দাবিতে শুক্রবার সকাল ১০ টার দিকে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরাম, আদিবাসী যুব পরিষদ ও জনউদ্যোগের যৌথ উদ্যোগে সাহেব বাজার জিরো পয়েন্টে  মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জনউদ্যোগ রাজশাহীর আহবায়ক প্রশান্ত কুমার সাহার সভাপতিত্বে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, জনউদ্যোগ রাজশাহীর সদস্য সচিব জুলফিকার আহমেদ গোলাপ, শিক্ষক নেতা অধ্যক্ষ রাজকুমার সরকার, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস, নারী নেতৃ সোনিয়া বানু, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি রতিশ টপ্য, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলার যুগ্ম-আহবায়ক হুরেন মুর্মু, এইচআরডি সদস্য অনিল রবিদাস প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রকৃত পক্ষে আদিবাসীদের সরকারি চাকরির সঠিক ব্যবস্থাপনায় নিয়োগ হয় নি। যার ফলে আদিবাসীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হলেও সরকারি চাকরিতে সমতার ভিত্তিতে অংশগ্রহন নিশ্চিত হয়নি। সেজন্য আদিবাসীদের সরকারি চাকরিতে সমঅধিকার ও ক্ষমতায়নের জন্য আদিবাসীদের সরকারি চাকরির প্রথম ও দ্বিতীয় শ্রেনীতে ৫% কোটা বহাল রাখার জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*