গোদাগাড়ীর শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন 

গোদাগাড়ীর শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন 
শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আর্দশ, মুক্তিযোদ্ধের ইতিহাস শিক্ষার্থীদের জানানোর লক্ষে দেশের সবস্তরের শিক্ষা প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধু কর্নার স্থাপনের উদ্যোগ নিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়।
তারই ধারাবাহিকতায় রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বুধবার সকাল ১০টায় গোদাগাড়ী সরকারী স্কুল এন্ড কলেজ ভবনের কক্ষে বঙ্গবন্ধু কর্নার উদ্ধোধন করা হয়। পরে পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে উদ্বোধন করা হয়।
উদ্ধোধন কালে বক্তারা বলেন, ১৭৫৭ সালে ইংরেজরা পলাশীর প্রান্তরে মীর জাফর বাহিনী ষন্ত্রকরে নবাব সিরাজদ্দোলা পরাজিত করেছিল দীর্ঘদিন এদেশের মানুষ পরাধীন ছিলেন। সেই পরাধীনের গ্লানী মুছে দিতে বাঙালী জাতিকে অনেক মূল্য দিতে হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর নীলনক্সা তৈরী করে এদেশ থেকে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল তারা কিন্তু তারা সফল হয়নি। জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশের মানুষ তা রুখে দিয়েছে । দেশ এখন শতভাগ শিক্ষা অর্জনের লক্ষে উপবৃত্তি, বছরের শুরুতে বিনামূল্যে পাঠ্যবই বিতরণসহ নানা কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শুধু ব্যক্তি ছিলেন না, তিনি একটি প্রতিষ্ঠান। এ উপজেলা শিক্ষার্থীরা ভবিষ্যৎ প্রজন্ম যাতে জাতির মহানায়ক সর্ম্পকে ভুল ইতিহাস না জানে এবং তাঁর সর্ম্পকে সঠিক তথ্য পায় এ জন্যই এই কর্নার স্থাপন করা হলো। আমাগীদিনে এই মহৎ উদেশ্য সফল হবে।
প্রাথমিক থেকে শুরু করে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক গুরুত্বপূর্ণ ছবিসহ মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সর্ম্পকে শিক্ষার্থীদের অবহিত করার লক্ষে যা করা সম্ভব, তা করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শিমুল আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক, শিক্ষা কর্মকর্তা নুরু-উন-নাহার রুবিনা,অধ্যক্ষ  প্রধান শিক্ষক,শিক্ষক,অভিভাবক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*