পাঁচবিবিতে ৭০টি মন্ডবে দুর্গাপূজা, থাকছে পুলিশের বিশেষ নিরাপত্তা

পাঁচবিবিতে ৭০টি মন্ডবে দুর্গাপূজা, থাকছে পুলিশের বিশেষ নিরাপত্তা

আব্দুল হাসিব , জয়পুরহাট  প্রতিনিধি : সারাদেশের ন্যায় এবারও জয়পুরহাটের পাঁচবিবিতে ৭০টি পূজা মন্ডবে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় মহোৎসব শারদীয়  দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।গতকাল সোমবার ষষ্ঠী পুজার মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এই শারদীয় দূর্গা মহোৎসব। আর এই শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রয়েছে পুলিশের বিশেষ নিরাপত্তা।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেন জানান, উপজেলায় এ বছর ৭০টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি মন্ডপে পুলিশের পাশাপাশি আনসার রাখা হয়েছে এবং আমি নিজে সকল মন্ডপ পরিদর্শন করছি।

এই উৎসবকে ঘিরে পূজা মন্ডবগুলোকে রং বে-রংয়ে সাজানো হয়েছে। সারারাত ধরে চলছে আলোক বাতির ঝিলিক। ঢাকের বাদ্য, কাঁসর আর ঘন্টা ধ্বনি ও ধুপধুনার গন্ধে প্রতিটি মন্দির প্রাঙ্গণ ভরে উঠছে। সন্ধ্যায় চলে আরতি। পূজা, আরতি, অঞ্জলী ও ভোগ রাগের মধ্যদিয়ে সপ্তমী, অষ্টমী, নবমী দশমী পূজার মধ্যদিয়ে এ উৎসবের শেষ হবে। পাঁচবিবি উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রভাষক সুনীল রায় জানান, এবার পাঁচবিবি উপজেলার ৭০টি পূজা মন্ডবের মধ্যে রয়েছে পাঁচবিবি পৌরসভায় ১৪টি, বাগজানা ইউনিয়নে ৭টি, ধরঞ্জী ইউনিয়নে ১২টি, আয়মা রসুলপুর ইউনিয়নে ৭টি, বালিঘাটা ইউনিয়নে ৯টি, আটাপুর ইউনিয়নে ৬টি, মোহাম্মদপুর ইউনিয়নে ৪টি, কুসুম্বা ইউনিয়নে ৮টি ও আওলাই ইউনিয়নে ২টি।আগামী শুক্রবার বিজয়া দশমীতে প্রতিমা বির্সজনের মাধ্যমে ৫ দিনব্যাপী এ উৎসবের সমাপ্তি ঘটবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*