পত্নীতলার ঘোলাদিঘীকে মাদক মুক্ত করতে এলাকাবাসীর মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ

পত্নীতলার ঘোলাদিঘীকে মাদক মুক্ত করতে এলাকাবাসীর মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ
সুদাম চন্দ্র, নওগাঁ প্রতিনিধি : মাদকের রাজধানী নওগাঁর পতœীতলা উপজেলার দিবর ইউনিয়নের ঘোলাদিঘীর বিভিন্ন পয়েন্টে হাত বাড়ালেই ইয়াবা,ফেনসিডিল,হেরোইন,গাঁজা ও মদ পাওয়া ও এসব মাদক প্রকাশ্যেই ক্রয়-বিক্রয় এর কারনে এলাকার সুনাম নষ্ট হওয়ায় এবং যুবসমাজ কে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে এবং ঘোলাদিঘীকে মাদক মুক্ত করতে ঘোলাদিঘী মোড়ে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
রবিবার বেলা ১১ ঘটিকার সময় ঘোলাদিঘী মোড়ে এলাকার স্কুল ও কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রী ,যুব সমাজ ও এলাকাবাসী এ মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে । মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে তারা মাদক নির্মুলের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছে।
জানাগেছে,অত্র এলাকার মাদকের প্রসার এতই বেড়ে গেছে যে, সাধারণ মানুষ ও অভিভাবক মাদক ক্রয়-বিক্রয় চক্রের সদস্যদের হাতে অসহায় হয়ে পড়েছে । প্রতিবাদ সমাবেশে উপজেলার ৩০/৩৫ জন মাদক ব্যবসায়ী প্রকাশ্যে নিয়মিত মাদক ক্রয় বিক্রয় করছেন বলে অভিযোগ উঠেছে।
মাদক মুক্ত সমাজ চাই এই প্রতিপাদ্য বিষয়ে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন পতœীতলা উপজেলার দিবর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার,পতœীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি পরিমল কুমার চক্রবর্তী,পতœীতলা থানার ওসি তদন্ত জহুরুল হক, দিবর ইউনিয়নের মহিলা সদস্য নাদিরা বেগম,এলাকার যুব সমাজের শাহাদাত হোসেন টিটু, সোহেল মনির প্রমুখ।এসময় অত্র এলাকার প্রায় ২শতাধীক পুরুষ-মহিলা এলাকাবাসী এ মাদক বিরোধী ও প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেন তবে মাদক ব্যবস্যায়ীদের ভয়ে অনেকে বের হতে পারিনি যদি পরে তাদের কোন ক্ষতি করেন সে জন্য এবং এলাকাবাসী দাবি করছে প্রশাসন ও এলকাবাসীর প্রচেষ্টায় এই এলাকার মাদক নিমূল করে ঘোলাদিঘীর নাম পরিবর্তন করে নাম রাখতে চান উঠান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*