টংগীবাড়ি রাস্তার বেহাল দশা,জনদুর্ভোগের নেই কোন শেষ

টংগীবাড়ি রাস্তার বেহাল দশা,জনদুর্ভোগের নেই কোন শেষ
মোঃ মহসিন হোসাইনঃ মুন্সিগঞ্জ জেলার টংগীবাড়ি উপজেলার প্রায় ৫ কিলোমিটার পাকা রাস্তা বেহাল দশায় পতিত হয়েছে। ফলে রাস্তাটিতে সাধারণ মানুষের পায়ে হেঁটে চলাচল করাই দুষ্কর হয়ে পড়েছে। যানবাহন চলাচলে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।
স্থানীয় সুত্রে জানা যায়- উপজেলার হাঁসাইল,পাঁচ গাঁও,ধীপুর,রংমেহার ও টংগীবাড়ি ৫ টি ইউনিয়নে পাঁকা সড়কের প্রায় ৫ কিলোমিটার পিচঢালা রাস্তার বেহাল দশা এই রাস্তায় প্রতিনিয়ত কয়েকশ’ নছিমন, করিমনসহ থ্রি-হুইলার মাহেন্দ্র ও ইঞ্জিনচালিত ভ্যান,অট্রো-রিক্সা,লেগুনার,টেম্পু, ইট,বালি,সিমেন্টের ভারী পন্যবাহি ট্রাক এই ভাঙ্গাচোরা রাস্তাটি দিয়ে চলাচল করে থাকে।
এলাকাবাসি জানান, রাস্তাটির পিচ উঠে বড় বড় খানা-খন্দে রূপ নিয়েছে। ইঞ্জিনচালিত বাহনগুলি প্রায় দুর্ঘটনায় পতিত হয়।রাস্তা সংস্কার করা না হলে গাড়ি চালানো বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে।দুর্ঘটনার কবলে পরে হাত-পা ভেঙ্গে হাসপাতালে অবস্থান করছে এই এলাকার অনেক মানুষ। এছাড়া মাঝেমধ্যেই মাছের ট্রাকসহ ভারী যানবাহন প্রবেশ করায় রাস্তাটি আরও খারাপের দিকে যাচ্ছে।
এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে জানতে চাইলে তাদের মধ্যে একজন জানান-এক বছর ধরে উপজেলার সড়কটি ৫ কি:মি: বেশির ভাগ জায়গাই ভাঙ্গা।সড়কটি সম্পর্কে চেয়ারম্যান-মেম্বার অবগত থাকা শর্তেও সংস্কারের কোন পদহ্মেপ নেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*