বাগেরহাটে চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে অনিয়ম বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

বাগেরহাটে চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে অনিয়ম বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল
এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গোলবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে অনিয়ম ও নিয়োগ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। শনিবার(২৭ অক্টোবর) দুপুরে ম্যানেজিং কমিটির সদস্য, ভুক্তভোগী নিয়োগ বঞ্চিতরা ও এলাকার নারী-পুরুষ বিদ্যালয় চত্বরে বিক্ষোভ মিছিল করে।

অভিযাগে জানা গেছে, ওই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর (এমএলএসএস) কর্মচারী পদে ১১ জন প্রার্থী আবেদনপত্র দাখিল করেন। এর মধ্যে মাত্র ৩ জন ২৬ অক্টোবর নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনের জন্য ডাকা হয়। অন্যান্যদের অবেদনপত্র নানা অজুহাতে বাতিল করা হয়। এর মধ্যে সোমাদ্দারখালী গ্রামের শাহাদাত হাওলাদারের পুত্র তরিকুল ইসলামের আবেদনপত্র উদ্দেশ্যে প্রনোদিতভাবে বাতিল করলে তিনি আদালতে মামলা দায়ের করেন। ম্যানেজিং কমিটির সভাপতি সেলিম হোসেন হাওলাদার সহ ১৩ জনকে বিবাদি করে ২৪ নভেম্বর বাগেরহাট বিজ্ঞ সহকারী জজ আদালতে মামলা দায়ের করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মঞ্জু বেগম, অভিভাবক সুনীল কুলু, শহীদ হাওলাদার জানান, ম্যানেজিং কমিটির অধিকাংশ সদস্যের মতামত অগ্রাহ্য করে সভাপতি তার পছন্দের প্রার্থীকে নিয়োগে দেন। তারা এই নিয়ম বর্হিভূত নিয়োগ বাতিল করে নতুন ভাবে নিয়োগ দেয়ার আবেদন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএ কাশেম  জানান, তাদের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত দায়েরকৃত মামলাটি খারিজ হয়ে গেছে। মামলার বাদি তরিকুল ইসলামের পিতা শাহাদাত হোসেন  বলেন, তারা মামলাটি রিভিউ করবেন। আর এ নিয়োগ বাতিল না হওয়া পর্যন্ত তারা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*