জয়পুরহাটে ইজতেমায় লাখো মুসল্লির ঢল

জয়পুরহাটে ইজতেমায় লাখো মুসল্লির ঢল

আব্দুল হাসিব , জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাটের শুরু হয়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম জেলা ইজতেমা। বৃহস্পতিবার ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় তিন দিনব্যাপী ইজতেমা।
জয়পুরহাট শহরের চুনাপাথর প্রকল্পের বিশাল ময়দানে আয়োজিত এ ইজতেমায় জয়পুরহাটের বিভিন্ন উপজেলা ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে সমবেত হয়েছেন লাখো মুসল্লি। ইজতেমা প্রাঙ্গণকে ঘিরে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।সকাল থেকে শুরু হয়েছে জিকির-আজকার, আম বয়ান। মাওলানা মুফতি জাহেদুল ইসলাম ইজতেমায় ধর্মীয় নানা বিষয়ে আলোকপাত করেন।
জয়পুরহাট পৌর মেয়র মোস্তফিজুর রহমান মোস্তাক জানান, দেশের দ্বিতীয় বৃহত্তম এই জেলা ইজতেমা উপলক্ষে প্রায় এক মাস পূর্ব থেকে নেওয়া হয় নানা প্রস্তুতি। পৌরসভার সহায়তায় মুসল্লিগণের নিজ উদ্যোগে অনুষ্ঠিত হয়ে আসছে এ ইজতেমা।
জয়পুরহাট জেলার পুলিশ সুপার রশীদুল হাসান বলেন, ইজতেমায় নিরাপত্তার জন্য আমরা ইজতেমা প্রাঙ্গণে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে সার্বক্ষণিক তৎপর থাকবে পুলিশ। চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এছাড়া, তিনটি ওয়াচ টাওয়ারে রাখা হয়েছে দূরবীক্ষণ যন্ত্র। সার্বক্ষণিক টহলের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ ও গোয়েন্দা নজরদারির ব্যবস্থাও থাকবে।
শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ইজতেমা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*