আওয়ামী লীগ দেশের উন্নয়নের জন্য রাজনীতি করে

আওয়ামী লীগ দেশের উন্নয়নের জন্য রাজনীতি করে: শেখ আফিল উদ্দিন এমপি

মোঃ আয়ুব হোসেন পক্ষী, বেনা‌পোল প্রতিনিধিঃ সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, আওয়ামী লীগ দেশের উন্নয়নের জন্য রাজনীতি করে। এক শ্রেণির মানুষকে মোটাতাজা করার জন্য রাজনীতি করে না। গত ৯ বছরে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে তা বিশ্বে এক অনন্য দৃষ্টান্ড হিসেবে থাকবে। সারা বিশ্ব এখন বাংলাদেশের এ উন্নয়ন নিয়ে গবেষণা করছে। এমন কোনো সেক্টর নেই যেখানে শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের ছোঁয়া লাগেনি। উন্নয়নশীল এ বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। তাই বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।
ইনশাল্লাহ আমরা বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হব। যে স্বপ্ন একদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন। স্বাধীনতার পর এই দেশকে গড়ে তোলার জন্য জাতির পিতা মাত্র সাড়ে ৩ বছর সময় পেয়েছিলেন। এত স্বল্প সময়ে কোন যুদ্ধ বিধ্বস্ত দেশ গড়ে তোলা সম্ভব হয় না। সেই অসাধ্য সাধন করেছিলেন বঙ্গবন্ধু। তার মত বলিষ্ঠ নেতৃত্ব ছিল বলেই এটা সম্ভব হয়েছিল। যুদ্ধ বিধ্বস্ত দেশ গড়ে তোলার পাশাপাশি জাতির পিতা যখন উন্নয়নের কাজ শুরু করেন ঠিক সে সময়েই তাকে সপরিবারে হত্যা করা হয়।
জাতির পিতাকে হত্যার পরই এদেশে অবৈধভাবে সংবিধান লংঘন করে ক্ষমতা দখলের রাজনীতি শুরু হয় উল্লেখ করে তিনি আরো বলেন, যারা এই ক্ষমতা দখলকারী তারা ক্ষমতাকে নিষ্কন্টক করার জন্য একের পর এক ক্যু ঘটিয়ে হাজার হাজার মুক্তিযোদ্ধা-সামরিক অফিসার এবং সৈনিক হত্যা করেছে। কিন্তু দেশের সাধারণ মানুষ বি ত এবং শোষিত থেকে গেছে। তাদের ভাগ্যের কোন পরিবর্তন হয় নাই। নিজেদের ভাগ্য গড়ায় ’৭৫ পরবর্তী শাসকগোষ্ঠী যতটা ব্যস্ত ছিলেন দেশের জনগণের ভাগ্য পরিবর্তনে তারা কিছুই করেননি। শুক্রবার দিনভর শার্শার উলাশী ও কায়বা ইউনিয়নের বিভিন্ন এলাকায় উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।
এ সময় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক আলহাজ নুরুজ্জামান, শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, কোষাধক্ষ ওয়াহিদুর রহমান, ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ নাসির উদ্দিন চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হক, হাসান ফিরোজ আহমেদ টিঙ্কু, ছাত্রলীগ সভাপতি আব্দুর রহিম সরদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*