মান্দায় আদালতের আদেশ অমান্য করে বিধবার জমি জবর দখলের চেষ্টা

মান্দায় আদালতের আদেশ অমান্য করে বিধবার জমি জবর দখলের চেষ্টা
মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ প্রতিনিধি :  নওগাঁর মান্দায় আদালতের আদেশ অমান্য করে এক বিধবার জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে ।
জানা গেছে, উপজেলার গনেশপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মৃত কাশেম আলী মন্ডলের বিধবা স্ত্রী রাহেলা বেওয়ার নিজ নামীয় শ্রীরামপুর মৌজায় হাল ৯১ এবং ৪৭২ নং খতিয়ানের ২৪৬৮ নং দাগে কবলাকৃত ৫৬৪৬/৮৭ এবং ৮২৬১/৯২ নং দলিলের ১৯ শতক জমি অপদখলের হাত থেকে বাঁচার জন্য মোকাম: নওগাঁর মান্দা সহকারী জজ আদালতে মামলা নং ১৮৭/২০১৮ চি: নি: এবং নওগাঁর মান্দা বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতের মামলা নং ৫৬৭ মিস/২০১৮ দায়ের করেন।
এদিকে একই গ্রামের প্রতিপক্ষ মৃত ইসমাঈলের ছেলে ফজলু (৫০),জালাল (৩৫),হেলাল (৩৮) ও বেলাল (৪২) সহ অন্যান্যরা সঙ্গবদ্ধ হয়ে আদালতের নির্দেশ ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে উক্ত জমির ধান কেটে জবর দখল অব্যাহত রেখেছে বলে মামলার বাদী রাহেলা বেওয়া জানান।
সরেজমিনে প্রতিপক্ষের লোকজন জানায়,বিবাদমান জমিটি গ্রাম্য শালীশের মাধ্যমে আমাদেরকে দখল বুঝে দেয়া হয়েছে। তিন বছর পূর্বে জমিটি মামলার বাদী রাহেলার দখলেই ছিলো। জমিটি নিয়ে আদালতে মামলা চলমান আছে। তবে জমিটিতে ধান আমরাই লাগিয়েছি, আর সেজন্য আমরাই কাটতেছি। কাগজ পত্রে পেলে আমরা বিবাদমান জমিটির দখল ছেড়ে দিবো।
স্থানীয় প্রতিবেশি আজিজার রহমান জানান, জমিটির প্রকৃত মালিক রাহেলা বেওয়া। তার নামেই দলিল আছে। কিন্তু গ্রাম্য শালীশে রাহেলা দলিলটি দেখাতে না পারার জন্য সেসময় জমিটি তিন বছর আগে সর্বসম্মতিক্রমে ফজলুদের দখলে ছেড়ে দেয়া হয়। পরবর্তিতে রাহেলা বেওয়া জমিটির দলিল সংগ্রহ করে ওই জমিটির মালিকানা দাবি করে আদালতে মামলা দায়ের করেন।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিবাদমান জমির ধান কাটার ব্যাপারে আমি অবগত নই। তবে যদি কেউ অভিযোগ করে তাহলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*