মান্দার প্রতিবন্ধী আব্দুর রবের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন

মান্দার প্রতিবন্ধী আব্দুর রবের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন
মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ প্রতিবন্ধী আব্দুর রব (৬) এর জীবন বাঁচাতে সাহায্যের আবেদন জানিয়েছেন অসহায় বাবা-মা। প্রতিবন্ধী আব্দুর রব উপজেলার কুসুম্বা ইউপির বিলকরিল্যা বাজার এলাকার তৈয়ব আলীর ছেলে। আব্দুর রব এর বাবা-মা একটি কুঁড়ে ঘরে বসবাস করেন। ১২ বছর পূর্বে প্রতিবন্ধীর বাবা তৈয়ব আলীর সাথে মা রুলেখা বেগমের বিয়ে হয়। বিবাহের ৪ বছর পর তহুরা আক্তার বৃষ্টি নামের এক মেয়ে সন্তানের জন্ম হয়। জন্মের ২ বছর পর তাদের ঘরে জন্ম নেয় প্রতিবন্ধী আব্দুর রব।
৬ বছর বয়সী আব্দুর রব জন্মগতভাবে প্রতিবন্ধী হওয়ায় এখন পর্যন্ত নিজের ভারসাম্য রক্ষা করে উঠে দাঁড়ানো, খাওয়া-দাওয়া এবং কথাও বলতে পারেনা সে। সংসারে অভাব-অনটনের কারনে আব্দুর রবের বাবা-মা উভয়েই ঝাঁকা-ডালি বুনিয়ে কোনমতে জীবিকা নির্বাহ করে চলে। দারিদ্রতা যেন তাদের নিত্যদিনের সঙ্গী। জমা-জমি বলতে কিছুই নেই। মাত্র কয়েক শতক জমির উপরে নিজেরাই মাটির ঘর নির্মাণ করে মাথা গোঁজার ঠাঁই করে নিয়েছে। সংসারে প্রতিবন্ধী সন্তান জন্ম গ্রহণ করায় ঝাঁকা-ডালি বিক্রির টাকা দিয়ে চাল-ডাল কিনার পরে যে টাকা থাকে তা প্রতিবন্ধী সন্তানের চিকিৎসা ব্যায় বহন করতে গিয়ে নুন আনতে পান্তা ফুরানোর মত অবস্থা হয়ে দাঁড়িয়েছে।
সন্তানের চিকিৎসা ব্যায় মিটাতে অনেক টাকার প্রয়োজন। সমাজের স্ব-হৃদয়বান,বিত্তবানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য আকুল আবেদন জানিয়েছেন তার বাবা-মা।
আর্থিক সাহায্য বিকাশে পাঠানোর জন্য প্রতিবন্ধী আব্দুর রবের বাবার মোবাইল নম্বরঃ-০১৭৯১-৪৪৬১৪৩
এব্যাপারে কুসুম্বা ইউপি চেয়ারম্যান নওফেল আলী মন্ডলের সাথে যোগযোগ করা হলে তিনি পরিষদের পক্ষ থেকে প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করা সহ যথাসাধ্য সাহায্য-সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*