খুলনা ৬ টি সংসদীয় আসনে বি এন পি’র থেকে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী প্রায় দ্বিগুণ 

খুলনা ৬ টি সংসদীয় আসনে বি এন পি’র থেকে আ’লীগের

মনোনয়ন প্রত্যাশী প্রায় দ্বিগুণ 

খুলনা প্রতিনিধি।।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  খুলনার ৬টি

সংসদীয় আসনে আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে

লড়তে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বর্তমান,  সাবেক

সংসদ সদস্য ও সাবেক ছাত্রনেতাসহ ৩৯ জন।এবং ধানের

শীষ’ প্রতীক নিয়ে লড়তে বিএনপির ২২টি দলীয়

মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২১ জন।

যার  মধ্যে আওয়ামী লীগের   খুলনা-১ আসনে দলীয়

মনোনয়ন কিনেছেন ৬ জন, খুলনা-২ আসনে ১ জন,

খুলনা-৩ আসনে ৬ জন, খুলনা-৪ আসনে ৬ জন, খুলনা-৫

আসনে ৬ জন ও খুলনা-৬ আসনে সর্বাধিক ১৪ জন এবং

বি এন পি’র মনোনয়ন কিনেছেন

 

খুলনা-১ আসনে ১ জন, খুলনা-২ আসনে ২ জন, খুলনা-৩ আসনে ৬ জন, খুলনা-৪ আসনে ২ জন, খুলনা-৫ আসনে ৪ জন ও খুলনা-৬ আসনে ৬ জন।
দলীয় সূত্র জানায়, খুলনা-১ (দাকোপ ও বটিয়াঘাটা) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছন বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ননী গোপাল মণ্ডল, এ্যাড. নিমাই চন্দ্র রায়, তরুণ নেতা শ্রীমন্ত অধিকারী রাহুল, আ’লীগের আইন বিষয়ক উপ-কমিটির সদস্য এ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার ও গঙ্গারামপুর ইউপি চেয়ারম্যান মোঃ হাদিউজ্জামান হাদি।
খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসনে একমাত্র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন কিনেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র, বিশিষ্ট ব্যবসায়ী শেখ সালাহউদ্দিন জুয়েল।
খুলনা-৩ (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী) আসন থেকে বর্তমান সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ ফারুক আহমেদ ও মোঃ আশরাফুল ইসলাম, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি ও বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, কেসিসি’র প্যানেল মেয়র-১ আমিনুল ইসলাম মুন্না দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
খুলনা-৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও এক সময়ের তারকা ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী, সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, সিনিয়র সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, ব্যবসায়ী এস এম জাহিদুর রহমান ও প্রয়াত সংসদ সদস্য সূজাপুত্র এস এম খালেদীন রশিদী সুকর্ণ।
খুলনা-৫ (ডুমুরিয়া ও ফুলতলা) আসন থেকে দলীয় মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য ও মৎস্যমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, ফুলতলা উপজেলা চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, গুটুদিয়া ইউপি চেয়ারম্যান ও দৈনিক প্রবর্তন সম্পাদক মোস্তফা সরোয়ার, ব্যবসায়ী ড. মাহাবুব উল ইসলাম, অজয় সরকার ও শেখ মোঃ হাসান আল মামুন।
খুলনা-৬ (কয়রা ও পাইকগাছা) আসন থেকে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী মোহাম্মদ আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতারুজ্জামান বাবু, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল, বন ও পরিবেশ উপ-কমিটির সদস্য আব্দুল্লাহ আল মাহমুদ মাওলা, কেন্দ্রীয় ওলামা লীগ নেতা আলমগীর হোসেন, সাবেক জেলা ছাত্রলীগ নেতা জিএম কামরুল ইসলাম ও কয়রা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাহারুল ইসলাম দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছন।
অপরদিকে  বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরা হলেন খুলনা-১ (দাকোপ ও বটিয়াঘাটা) আসনে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমির এজাজ খান।
খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসনে বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও জেলা বিএনপি’র সভাপতি এড. শফিকুল আলম মনা।
খুলনা-৩  (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী) আসনে দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সেকেন্দার আলী ডালিম, ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুল, নগর বিএনপি’র সিনিয়র যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ ফকরুল আলম, কোষাধ্যক্ষ এস এম আরিফুর রহমান মিঠু ও স্বেচ্ছাসেবক দল নেতা জাহিদ হোসেন অমল।
খুলনা-৪(রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসনে বিএনপি’র কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ ও তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।
খুলনা-৫( ডুমুরিয়া ও ফুলতলা) আসনে জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি গাজী আব্দুল হক, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ড. মামুন রহমান, ডুমুরিয়া উপজেলা বিএনপি সভাপতি ও উপজেলা চেয়ারম্যান খান আলী মনসুর ও সাধারণ সম্পাদক মোল্লা মোশাররফ হোসেন মফিজ।
খুলনা-৬  (কয়রা ও পাইকগাছা) আসনে জেলা বিএনপি’র সভাপতি এড. এস এম শফিকুল আলম মনা, সহ-সভাপতি মনিরুজ্জামান মন্টু, কয়রা উপজেলা সভাপতি এড. মোমরেজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ শামসুল আলম পিন্টু, পাইকগাছা উপজেলা আহ্বায়ক ডাঃ আব্দুল মজিদ, সাবেক ছাত্রদল নেতা রফিকুল ইসলাম রফিক।
তবে কার ভাগ্যে আছে নৌকা ও ধানের শীষ তা এখন সময়ের ব্যাপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*