রাজশাহীর গোদাগাড়ীতে আন্ত:স্কুল বিজ্ঞান মেলা অনুষ্ঠিত 

রাজশাহীর গোদাগাড়ীতে আন্ত:স্কুল বিজ্ঞান মেলা অনুষ্ঠিত 

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধি- রাজশাহীর গোদাগাড়ী ও পবা উপজেলার ৪৫টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান ক্লাবসমূহের অংশগ্রহণে আন্ত:স্কুল বিজ্ঞান মেলা ২০১৮” অনুষ্ঠিত হয়েছে। ” সিসিবিভিও-রাজশাহী ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-ঢাকার সহযোগিতায় ও হুজরাপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে উক্ত বিদ্যালয় প্রাঙ্গণে “মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন” প্রকল্পের আওতায় ৪৫টি বিজ্ঞান ক্লাবের প্রায় পাঁচ হাজার ছাত্র-ছাত্রীর অংশগ্রহণ করে।
মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক, বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী, সনাকের সভাপতি প্রফেসর আবদুস সালাম, সিসিবিভিওর সভাপতি মোজাম্মেল হক,কবি জিএম হারুন, গোগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপাধাক্ষ্য মজিবুর রহমান, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মামুনুর রশিদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, আলোচনা পর্বে স্বাগত বক্তব্য দেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, প্রকল্প সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিসিবিভিও’র প্রকল্প সমন্বয়কারী মো: আরিফ,পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাফুজুল আলম ও এডভোকেট মৌসুমী মম বিজ্ঞান প্রকল্পের সমন্বয়কারী মো: নিরাবুল ইসলাম নিরব। আলোচনা সভার সভাপতিত্ব করেন এরিস্টিটল বিজ্ঞান ক্লাবের সভাপতি কোকিলা মার্ডী। উদ্বোধনী পর্বে উদ্বোধক ও প্রধান অতিথির বক্তব্যে গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান ইসহাক বলেন “বিজ্ঞানকে সমাজে প্রতিষ্ঠিত করার জন্য আগামী বছর গোদাগাড়ীর সকল মাধ্যমিক বিদ্যালয়ের অংশগ্রহনে বিজ্ঞান মেলার আয়োজন করা হবে। পাশাপাশি ক্ষুদে বিজ্ঞানীদের উতসাহিত করতে একটি বিজ্ঞান পত্রিকা প্রকাশের ব্যবস্থা করা হবে।
শ্রেষ্ট বিজ্ঞান ক্লাবের পুরস্কার লাভ করে গ্যালাক্সী বিজ্ঞান ক্লাব, রাজাবাড়ীহাট বালিকা উচ্চ বিদ্যালয়, সবুজ সংঘ বিজ্ঞান ক্লাব, কাকনহাট বালিকা উচ্চ বিদ্যালয়, প্রকল্পে শ্রেষ্ঠ পুরষ্কার লাভ করে উত্তরা বালিকা উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ ে দেয়াল পত্রিকার পুরষ্কার লাভ করে মুরারীপুর উচ্চ বিদ্যালয়। এছাড়াও মেলায় অংশগ্রহণকারী সকল বিজ্ঞান ক্লাবকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। বিশেষ অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*