চার প্রভাবশালী নেতাকে গণভবনে ডেকে সান্ত্বনা দিলেন আওয়ামী লীগ সভাপতি

চার প্রভাবশালী নেতাকে গণভবনে ডেকে সান্ত্বনা দিলেন আওয়ামী লীগ সভাপতি

স্টাফ রিপোর্টার৷৷ নৌকার মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগের চার প্রভাবশালী নেতাকে গণভবনে ডেকে সান্ত্বনা দিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। গণভবনে ডাক পাওয়া নেতারা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেল হক।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেল ৪টার দিকে এই চার নেতা গণভবনে যান। এ উপলক্ষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও নোয়াখালী থেকে দ্রুত ঢাকায় ফিরে এসে গণভবনে যোগ দেন তাদের সঙ্গে। যদিও এ বিষয়ে কথা বলার জন্য চার নেতার ফোনে যোগাযোগ করা হলে তারা কেউ ফোন রিসিভ করেননি।

দলীয় সূত্র জানায়, শেখ হাসিনা এই চার নেতার সঙ্গে একান্তে কথা বলে দলের স্বার্থে কাজ করার আহ্বান জানান এবং আগামী নির্বাচনে সরকার গঠন করতে পারলে মূল্যায়ন করা হবে বলেও জানান।

উল্লেখ্য, মনোনয়ন বঞ্চিত এই চার নেতাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নের দৌড়ে বেশ এগিয়ে ছিলেন। এর মধ্যে ঢাকা-১৩ আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন জাহাঙ্গীর কবির নানক। তার আসনে দলের মনোনয়ন পেয়েছেন সাদেক খান। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমানের আসন ফরিদপুর-১ থেকে মনোনয়ন পেয়েছেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সচিব মনজুর হোসেন।

অন্যদিকে, বাহাউদ্দিন নাছিমের আসন মাদারীপুর-৩ থেকে নৌকার টিকেট দেওয়া হয়েছে দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপকে। আর শরীয়তপুর-১ আসন থেকে বি এম মোজাম্মেল হক মনোনয়ন প্রত্যাশী থাকলেও সেখানে কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপুকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

এদিকে, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত দেড় শতাধিক কর্মকর্তা শেখ হাসিনা সরকার ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সঙ্গে একাত্মতা ঘোষণার অনুষ্ঠানের পর শেখ হাসিনা এই চার নেতার সঙ্গে একান্তে কথা বলবেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*