জামালপুর জেলা বিএনপির সভাপতিসহ ৮ জনের মনোনয়ন পত্র বাতিল

জামালপুর জেলা বিএনপির সভাপতিসহ ৮ জনের মনোনয়ন পত্র বাতিল

রোকনুজ্জামান সবুজ, জামালপুর প্রতিনিধি : জামালপুর জেলা রিটার্নিং অফিসার রোববার দুপুরে যাচাই বাছাই শেষে ৮ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আহমেদ কবীর।
জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয় সুত্রে জানা গেছে, যাচাই বাছাইয়ে জামালপুরে ৮জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বাদ পড়া প্রার্থীদের মধ্যে জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবির তালুকদার শামীম এবং জামালপুর জেলা বিএনপির সাবেক সভাপতি এম রশিদুজ্জামান মিল্লাতসহ ৮জন রয়েছেন। তন্মধ্যে আয়ের তথ্য গোপন রাখায় দুদকের মামলায় সাজাপ্রাপ্ত আসামী জামালপুর-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী জামালপুর জেলা বিএনপির সাবেক সভাপতি এম রশিদুজ্জামান মিল্লাতের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। অপরদিকে লাভজনক পদে থাকায় জামালপুর-৪ আসনের বিএনপি মনোনীত প্রার্থী জামালপুর জেলা বিএনপির সভাপতি মো. ফরিদুল কবীর তালুকদার শামীমের মনোনয়ন পত্র বাতিল হয়েছে।
জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে বিকল্প ধারা বাংলাদেশের মনোনীত প্রার্থী মাসুম বিল্লাহ আয়-ব্যয়ের তথ্য না দেওয়ায় তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। একই আসনে ঋণ খেলাপী হওয়ায় গণফোরামের প্রার্থী নঈম জাহাঙ্গীর এবং সমর্থকদের স্বাক্ষর জাল থাকায় ওই আসনের স্বতন্ত্র প্রার্থী শফিকুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। হলফনামায় বাৎসরিক আয়, নির্বাচনী ব্যয়ের উৎস ও স্বাক্ষর না থাকায় জামালপুর- ৪ ( সরিষাবাড়ী) আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রার্থী মামুনুর রশিদ জোয়ার্দারের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়াও মনোনয়নের চিঠি না থাকায় জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামীলীগের প্রার্থী ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী এবং মনোনয়নের চিঠি না থাকায় একই আসনের জাতীয় পার্টির প্রার্থী কাজী নজরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*