একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ আসনে চুড়ান্ত মনোনয়ন পেলেন ড. মহীউদ্দীন খান আলমগীর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ আসনে চুড়ান্ত মনোনয়ন পেলেন ড. মহীউদ্দীন খান আলমগীর
মোঃ মহসিন হোসাইনঃ 
একাদশ জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রার্থী হিসেবে চাঁদপুর-১ (কচুয়া) আসন থেকে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরকে দল থেকে চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হয়েছে। শুক্রবার তার চূড়ান্ত মনোনয়ন ও প্রতীক বরাদ্দ প্রসঙ্গে দল থেকে এক চিঠি ইস্যু করা হয় যাতে তার চূড়ান্ত মনোনয়নের ব্যাপারটি গণমাধ্যমে উঠে আসে।
এর আগে গত ২ডিসেম্বর তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. মাজেদুর রহমান খান।
উল্লেখ্য, চাঁদপুর-১ আসনে আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রথমে ড. মহীউদ্দীন খান আলমগীর ও এনবিআরের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেয়া হয়। উভয়ই মনোনয়ন পত্র দাখিল করেন। কিন্তু মনোনীত প্রার্থী হিসেবে সাবেক এনবিআর (জাতীয় রাজস্ব বোর্ড) চেয়ারম্যান গোলাম হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।
আওয়ামী লীগের দুঃসময়ে এই নেতা দলের জন্য অনেক করেছেন। জনতার মঞ্চ এবং অনেক ইতিহাস অর্জন করেছে। ড. মহিউদ্দিন খান আলমগীর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সফল মন্ত্রী হিসেবে নিয়োজিত ছিলেন। সেইসময় আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের ৩ মাস ব্যাপী জ্বালাও পোড়াও কর্মসূচী কঠোর হস্তে দমন করেছেন তিনি। দমন করেছেন জঙ্গীবাদ আর সন্ত্রাসকে।
পরিকল্পনা মন্ত্রণালয়ে থাকাবস্থায় বিদেশ থেকে ব্যাপক অর্থ দেশে আনার পরিকল্পনা করেছেন যা ডিজিটাল বাংলা গড়ার একটি অংশ। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী এই রাজনৈতিক নেতা কখনও স্বৈরাচারের কাছে মাথা নত করেননি। জেল জুলুমও তাকে কখনও বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরাতে পারেনি।
তার পরিবারটি সুশিক্ষিত তা সর্ব লোকেরই জানা। তার অনুসারী, দলের বেশ কিছু নেতাকর্মী ও তার নির্বাচনী এলাকার বাসিন্দাদের চাওয়া হল- সৎ,নিষ্ঠাবান ও অভিজ্ঞ এই সাবেক সচিব, সাবেক মন্ত্রী এবং দলের দুর্দিনের একজন অন্যতম কাণ্ডারী ড. মহীউদ্দীন খান আলমগীরকে সামনের দিনে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে দেখতে চান তারা। যা তাদের দেশনেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*