শৈলকুপায় হানাদার মুক্ত দিবস পালিত

শৈলকুপায় হানাদার মুক্ত দিবস পালিত
টিপু সুলতান,শৈলকুপা: ১৯৭১ সালের ৮ই ডিসেম্বর ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা হানাদার মুক্ত করে মুক্তিযোদ্ধারা। প্রতি বছর এই দিনে শৈলকুপায় দিবসটি পালিত হয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় ৮ ডিসেম্বর যথাযোগ্য মর্যাদায় শৈলকুপা হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার দুপুরে ঝিনাইদহের  শৈলকুপা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কবিরপুর মুক্তিযোদ্ধা চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।
আলোচনা সভার পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ উসমান গনির উপস্থিতিতে মুক্তিযোদ্ধাদের একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শহর প্রদক্ষিন শেষে মুক্তিযোদ্ধা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ ও পতাকা উত্তোলন করেন।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মনোয়ার হোসেন মালিতার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও শৈলকুপা আসন থেকে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি।
বিশেষ অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এবং মির্জাপুর ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শিকদার মেশাররফ হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম হাকিম আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু, উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন মোল্লা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার গোলাম রইচ, শৈলকুপা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রহমত আলী মন্টু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবী কালু প্রমুখ।
আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*