জৈন্তাপুরে ১৮ বস্তা ভারতীয় চা-পাতা উদ্ধার

জৈন্তাপুরে ১৮ বস্তা ভারতীয় চা-পাতা উদ্ধার
জৈন্তাপুর প্রতিনিধি- সিলেটের জৈন্তাপুর উপজেলার ঘিলাতৈল সীমান্ত থেকে চোরাই পথে আসা ১৮ বস্তা চা-পাতা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি ১৯ ব্যাটালিয়ন সদস্যরা। সচেতন মহলের দাবী ঘিলাতৈল সহ অন্য সীমান্ত দিয়ে চোরাই পথে আসা অবৈধ সিগারেট উদ্ধারে নেই কোন অভিযান।
স্থানিয় ও বিজিবি সূত্রে জানাযায়- গত ৬ ডিসেম্বর দিবাগত রাত সাড়ে ১২ টায় জৈন্তাপুর উপজেলার ঘিলাতৈল সীমান্তের ১২৮৬ আন্তর্জাতিক পিলার সংলগ্ন ১ এস ও ২এস পিলার সংলগ্ন চোরাই পথ দিয়ে ভারত থেকে নিয়ে আসা ১৮ বস্তা চা-পাতা আটক করে বিজিবি। আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করে পরিত্যাক্ত অবস্থায় ১৮ বস্তা চা-পাতা উদ্ধার করে।আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা সক্রিয় ভূমিকা পালন না করায় জৈন্তাপুর সিমান্ত এখন চেরাকারবারীদের একমাত্র ভরসা। আইন শৃংঙ্খলা বাহিনী মাঝে মধ্যে তারা পরিত্যাক্ত অবস্থায় কিছু সংখ্যাক মালামাল আটক করেন। এলাকাবাসী আরো জানান র‌্যাব ৯ সিলেট থেকে এসে চোরাই ভারতী মালামাল আটক করে যা স্থানীয় সীমান্ত বাহিনি দেখতে পায়না, সীমান্তে টহল আরো জোরদার করলে চোরা কারবারিরা এসব মালামাল আনতে পারবেনা।
১৯ বিজিবির জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার (ভারপ্রাপ্ত) হাবিলদার শাহাব উদ্দিন জানান- গোপন সংবাদের ভিত্তিত্বে আমরা গত ৬ ডিসেম্বর রাত সাড়ে ১২টায় অভিযান পরিচালনা করে ১৮বস্তা ভারতীয় চা-পাতা পরিত্যাক্ত অবস্থায় আটক করি। আটককৃত মালামাল জব্দ করে ক্যাম্প হেফাজতে নেওয়া হয়েছে। উর্দ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।
তিনি আরও বলেন, রাতের বেলা সীমান্তের দূর্গম এরিয়া গুলোতে কিছু সংখ্যাক চেরাকারবারীরা ভারতীয় পন্য বাংলাদেশে নিয়ে আসলে আমরা তাৎক্ষনীক অভিযান পরিচালনা করে মালামাল আটক করি। তারই ধারাবাহিকতায় অংশ হিসাবে গোপন সংবাদের ভিত্তিত্বে ঘিলাতৈল এলাকা হতে আমরা ১৮ বস্তা ভারতীয় চা-পাতা আটক করতে সক্ষম হয়েছি। আমাদের নিয়মিত টহল এবং অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*