গোদাগাড়ী উপজেলা নির্বাচনে প্রার্থী হচ্ছেন কারা?

গোদাগাড়ী উপজেলা নির্বাচনে প্রার্থী হচ্ছেন কারা?

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মধ্যে দৌড়ঝাঁপ শুরু হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল আগামী মাসেই হতে পারে এমন গুঞ্জন উপজেলার সর্বত্র। তাই এই নির্বাচনে কারা প্রার্থী হচ্ছেন এমন আলোচনা চলছে।

বিগত দু’টি উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির একক প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হয়েছে। গত নির্বাচনেই বিএনপি মনোনীত প্রার্থী মোঃ ইসহাক জয়লাভ করেন। এবারের প্রেক্ষাপট ভিন্ন। বিএনপি এই নির্বাচনে অংশ নিবে কিনা এব্যাপারে অনিশ্চয়তা রয়েছে।

এছাড়া উপজেলা চেয়ারম্যান মোঃ ইসহাক গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি পদ থেকে পদত্যাগ করে আওয়ামীলীগে যোগদান করেন। তাই আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দেয়ার সুযোগ হাতছাড়া করবে না। আর এ কারণেই স্থানীয় আওয়ামী লীগের অনেক নেতাই নির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করছে।

আগ্রহীদের মধ্যে রয়েছেন উপজেলা চেয়ারম্যান পদে রাজশাহী জেলা আওয়ামীলীগেের সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ,গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউজ্জামান,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম, উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম,পৌর আ’লীগ সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক,দেওপাড়া ইউনিয়ন চেয়াম্যান আখতারুজ্জামান,গোগ্রাম ইউনিয়নের চেয়াম্যান মজিবুর রহমান ও মাসতুরা জেসমিন শিউলী। তবে বিএনপি উপজেলা নির্বাচনে অংশগ্রহন করলে গোদাগাড়ী উপজেলা বিএনপির সভাপতি আব্দুস সালাম সাওয়াল বা পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনারুল ইসলাম প্রতিদ্বন্দীতা করবেন। কিন্তু দুজনই জেলে থাকায় আশায় বুক বাধছে বিএনপির সাবেক নেতা হযরত আলী।

এব্যাপারে একেএম আসাদুজ্জামান আসাদ বলেন, আমি বিশ্ববিদ্যালয় হল ছাত্রলীগের  সভাপতি ও দুই মেয়াদে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলাম, বর্তমানে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও গোদাগাড়ী উপজেলা আ’লীগ সদস্য। জনগনের সাথে দীর্ঘদিন থেকে সম্পৃক্ত আছি। তাই উপজেলা চেয়ারম্যান পদে আমি আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করি।

বদিউজ্জামান বলেন, গোদাগাড়ী উপজেলায় সাংগঠনিকভাবে আমার কোন বিকল্প নেই। তাই আমিই দলীয় মনোনায়ন পাব।

গোদাগাড়ী উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে আমার সম্পর্ক দীর্ঘদিনের। দল এখন ঐক্যবদ্ধ এবং আগের যেকোন সময়েরে চেয়ে অনেক শক্তিশালী। তাই এবারের নির্বাচনে জয়ের ব্যাপারে আমি আশাবাদী।

গোদাগাড়ী উপজেলা ৯ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা নিয়ে গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৩৪ জন। তবে এই উপজেলায় সংখ্যা লঘু ভোটার সংখ্যা ২২ হাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*