পল্লী উন্নয়ন একাডেমীতে অর্থনৈতিক উন্নয়ন বিশ্লেষন শীর্ষক কর্মসূচীর উদ্বোধন

পল্লী উন্নয়ন একাডেমীতে অর্থনৈতিক উন্নয়ন বিশ্লেষন শীর্ষক কর্মসূচীর উদ্বোধন
বগুড়া প্রতিনিধি : বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের আওতাধীন জাতীয় উন্নয়ন প্রশাসন একাডেমী প্রতিষ্ঠা (দ্বিতীয় সংশোধিত) প্রকল্পের আওতায় “আর্থিক ও অর্থনৈতিক বিশ্লেষণ উন্নয়ন প্রকল্প বিষয়ক প্রশিক্ষণ কর্মসুচী ১৩ জানুয়ারী রবিবার বেলা ১১টায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমী’র হলরুমে অনুষ্ঠিত হয়েছে।
প্রকল্প পরিচালক আবু সাঈদ মো: কামরুজ্জামানের সভাপতিত্বে প্রকল্প কর্মসুচীর উদ্বোধন করেন বাংলাদেশ পরিকল্পনা কমিশনের সদস্য সিনিয়র সচিব অর্থনীতিবীদ ড. শামসুল আলম। এসময় বক্তব্য রাখেন বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর পরিচালক মো. নজরুল ইসলাম খান।
প্রশিক্ষণ কর্মসুচীতে জাতীয় উন্নয়ন প্রশাসন একাডেমী শীর্ষক প্রকল্পের আওতায় বাংলাদেশ সরকারের কর্মদক্ষতা বৃদ্ধি লক্ষে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পসমূহের গুনগতমান নিশ্চিতকরণ ও যথাযথ আর্থিক ও অর্থনৈতিক বিশ্লেষন, প্রকল্প উন্নয়নের মাধ্যমে কি ধরনের আর্থিক সুফল এবং বাস্তবায়নের মাধ্যমে জনগণ কি পরিমান সুফল ভোগ করতে পারবে এসব বিষয়ে বিভিন্ন কর্মকর্তাদের প্রশিক্ষণ আলোচনা হয়। এ প্রকল্প কর্মসুচীর আওতায় ইতিপূর্বে ৬টি ব্যাচে ১২১জন ১ম শ্রেনীর কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ৪০জন সাংবাদিককে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। উল্লেখ্য ঢাকার বাইরে এই প্রশিক্ষণ কর্মসূচী বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমীতে অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*