নাঙ্গলকোট উপজেলা বিভিন্ন দপ্তরে কর্মকর্তা সঙ্কট

নাঙ্গলকোট উপজেলা বিভিন্ন দপ্তরে কর্মকর্তা সঙ্কট

মো. ওমর ফারুক, নাঙ্গলকোট:  দীর্ঘ কয়েক বছর ধরে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ১০টি দপ্তরের ২৩ জন বিভাগীয় কর্মকর্তার পদশূণ্য রয়েছে। এসব দপ্তরে প্রধান কর্মকর্তাগণ না থাকায় বিভিন্ন ভাবে সরকারি সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। আবার কোথাও কোথাও দেখা যায় অন্য উপজেলা থেকে ধার করে ভারপ্রাপ্ত কর্মকর্মতা ও সহকারী কর্মচারী দিয়ে চলছে অফিসের কর্যক্রম। ওই ভারপ্রাপ্ত কর্মকর্তারা সপ্তাহে অফিস করেন দু’এক দিন।
উপজেলা অফিস সূত্রে জানা যায়, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১ জন, মেডিকেল অফিসার ১১ জন, প্রাণী সম্পদ ভেটেনারী সার্জন ১ জন, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ১ জন, সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা ১ জন, প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা ২ জন, হিসাব রক্ষন কর্মকর্তা ১ জন, পরিসংখ্যান কর্মকর্তা ১ জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ১ জন, পল্লী উন্নয়ন কর্মকর্তা ১ জন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ১ জন, আনসার ভিডিপি কর্মকর্তা ১ জনসহ ২৩ জন বিভাগীয় কর্মকর্তার পদশূণ্য রয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরী বলেন, বিভিন্ন দপ্তরে বিভাগীয় কর্মকর্তার পদশূণ্য থাকায় অফিসিয়াল কার্যক্রমের ব্যাগত ঘটছে। তাই দ্রুত কর্মকর্তা নিয়োগ দেওয়ার জন্য উর্ধ্বতন কতৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*