মিরসরাইয়ে মহাজনহাট কলেজে রক্তের বন্ধনের বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় 

মিরসরাইয়ে মহাজনহাট কলেজে রক্তের বন্ধনের বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় 
মিরসরাই সংবাদদাতা ::: “সৃষ্টি মানব ও মানবতার কল্যাণে” এই স্লোগানে মিরসরাই উপজেলার ধুম ইউনিয়নে অবস্থিত মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজে  বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি করেছে রক্তের বন্ধনে মিরসরাই উপজেলা শাখা। মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজে কর্মসূচির উদ্বোধন করেন, কলেজের অধ্যক্ষ মো. সোহরাব হোসেন।
উদ্বোধনকালে তিনি রক্তের বন্ধনের কর্মকান্ডকে মহৎ উল্লেখ করে জীবন বাঁচাতে সবাইকে সেচ্ছায় রক্ত দেওয়ার আহ্বান জানান। এসময় মহাজনহাট কলেজের প্রভাষক নোমান মো. নিজাম উদ্দিন, অল্ক ঘোষ, আইনুল, ফাহমিদা, চাঁদ সুলতানা চৌধুরী, কাজল কান্তি দেব, রক্তের বন্ধনের উপদেষ্টা মন্ডলির সদস্য ডা: বাহার, ফখরুল ইসলাম ইমন, সাধারণ সম্পাদক রেজাউল রনি, এডিমন মেহেদী হোসেন, মো. সালাউদ্দিন, সার্বিক সহযোগিতায় ছিলেন প্রবাসী মো. মতিন সহ সংগঠনের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।
রক্তের বন্ধনে মিরসরাই শাখার সাধারণ সম্পাদক রেজাউল রনি জানান, আজ দিনব্যাপী উপজেলার মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে আমরা তাদের সেচ্চায় রক্তদানের উৎসাহ দেই, এবং রক্তদানের উপকারিতা সম্পর্কে ধারণা দিয়ে
থাকি। রক্ত দান করে যে আমরা শুধুমাত্র একজন মানুষের জীবন বাঁচাতে পারে তাই নয়। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ে। নতুন লোহিত রক্তকণিকা তৈরির পরিমাণও বাড়ে। এছাড়াও বিভিন্ন হৃদরোগ হওয়ার সম্ভবনাও কমে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*