কাশিয়ানীতে মাছের ঘেরে কীটনাশক প্রয়োগ করে মাছ নিধন

কাশিয়ানীতে মাছের ঘেরে কীটনাশক প্রয়োগ করে মাছ নিধন

সাইফুল ইসলাম,,বিশেষ প্রতিনিধিঃ-গোপালগঞ্জের কাশিয়ানীতে মাছের ঘেরে কীটনাশক প্রয়োগ করে আনুমানিক পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে দুূর্বৃত্তরা।উপজেলার ফুকরা গ্রামের বাসিন্দা মৃত খন্দকার আঃ খালেকের ছেলে (অবঃ) সার্জেন্ট খন্দকার শওকত আলী’র মাছের ঘেরে মঙ্গলবার রাতে কীটনাশক প্রয়োগ করে মাছ মেরেছে দুূর্বৃত্তরা।

শওকত আলী জানান, গত মঙ্গলবার রাতে আমি মাছের ঘেরে ছিলামনা। পারিবারিক কাজে খুলনা গিয়েছিলাম। বুধবার সকালে আমার বড় ভাই সদর খন্দকার আমাকে ফোন করে ঘেরের মাছ মরার খবর জানান। আমি খুলনা থেকে এসে আমার এলাকার চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিদের কে মাছ মারা যাওয়ার বিষয় জানায়  তারা এসে দেখে ঘেরের পানিতে কীটনাশক প্রয়োগ করেছে কারনে মাছ মারা যাচ্ছে, তা নিশ্চিত করেন।

তিনি আরো জানায়, আমি চাকুরী থেকে অবসর হয়ে আমার সর্বশেষ সম্বল দিয়ে দুই একর জমি কিনে মাছের ঘের কেটে মৎস্য চাষ শুরু করেছি আজ নয়বছর। ঘেরে ছোট বড় মোট মাছের পরিমান ছিল প্রায় ১২৫ মন যার আনুমানিক মূল্য ৫ লাক্ষ টাকা। আমার ছেলেদের লেখাপড়া ও পারিবারে সব খরচের এক মাত্র উপার্জনের উৎস আমার এই মাছের ঘের। কে-বা কাহারা শওকত আলীর এ ক্ষতি করেছে তা তিনি নিশ্চিৎ নয়। বৃহস্পতিবার সকালে কাশিয়ানী থানায় সাধারণ ডায়েরী করেছে বলে জানান শওকত আলী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*